RAHUL GANDHI

মানহানির মামলায় জামিন পেলেন রাহুল

জাতীয়

মূলধারার সংবাদপত্রে ‘মানহানিকর’ বিজ্ঞাপন দেওয়ার অভিযোগে কর্ণাটকের বিজেপি ইউনিটের দায়ের করা মামলায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে শুক্রবার বেঙ্গালুরুর একটি বিশেষ আদালত জামিন দিয়েছে।
২০২৩ সালের বিধানসভা নির্বাচনের আগে ওই বিজ্ঞাপনে রাজ্যের তৎকালীন বিজেপি সরকারের বিরুদ্ধে ২০১৯-২০২৩ শাসনকালে বড় মাপের দুর্নীতি করার অভিযোগ আনা হয়েছিল।
মানহানির মামলায় গত ১ জুন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া এবং উপমুখ্যমন্ত্রী তথা প্রদেশ কংগ্রেস সভাপতি ডি কে শিবকুমারের জামিন মঞ্জুর করে আদালত।
বিচারক কে এন শিবকুমার রাহুল গান্ধীকে নির্দেশ দিয়েছেন, আগামী ৭ জুন আদালতে হাজিরা দিতে।
৬ জুন, রাহুল গান্ধী অভিযোগ করেছিলেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ‘‘বৃহত্তম শেয়ার বাজার কেলেঙ্কারি’’ করেছেন, লোকসভা নির্বাচনের ফলাফলের পরে বাজারে ধসের কারণে খুচরো বিনিয়োগকারীরা ৩০ লক্ষ কোটি টাকা হারিয়েছেন, যদিও বিজেপি তার অভিযোগকে ‘‘ভিত্তিহীন’’ বলে প্রত্যাখ্যান করেছে।
নয়াদিল্লিতে এক সাংবাদিক সম্মেলনে রাহুল গান্ধী এই ‘কেলেঙ্কারির’ বিষয়ে যৌথ সংসদীয় কমিটি (জেপিসি) তদন্তের দাবি জানিয়েছেন এবং এতে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের ভূমিকার তদন্ত দাবি করেছেন, দাবি করেছেন যে তারা ফলাফলের আগে খুচরা বিনিয়োগকারীদের শেয়ার কেনার পরামর্শ দিয়েছিলেন, যা ‘‘নজিরবিহীন’’।

Comments :0

Login to leave a comment