R G Kar CBI

সন্দীপ ঘোষ সহ ১৩ জনকে সিবিআই’র জেরা আর্থিক বেনিয়মের তদন্তে

রাজ্য কলকাতা

আর জি কর হাসপাতালে চিকিৎসক ছাত্রীকে খুনের ঘটনাতে তোলপাড় চলছেই। এর মধ্যেই ফের উঠেছে প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের আর্থিক দুর্নীতির অভিযোগও। কলকাতা হাইকোর্টের নির্দেশে আর্থিক বেনিয়মের তদন্তের ভার সিবিআই’র। রবিবার সকাল আটটা থেকে রাত প্রায় ৯টা পর্যন্ত সন্দীপ ঘোষকে তাঁর বেলেঘাটার বাড়িতে জিজ্ঞাসাবাদ করেছেন।
সিবিআই জেরা করেছে হাসপাতালের প্রাক্তন সুপার সঞ্জয় বশিষ্ঠকেও। আরও ১৩ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে এদিন। তার মধ্যে হাসপাতালে সরঞ্জাম সরবরাহের ব্যবসায় যুক্তদেরও জেরা করা হয়েছে। 
এদিন সিবিআই’র সাত আধিকারিক জেরা করেন ঘোষকে। আরেকটি দল জেরা করে প্রাক্তন মেডিক্যাল সুপার এবং ভাইস প্রিন্সিপ্যাল বশিষ্ঠকে। ফরেনসিক মেডিসিন বিভাগের এক অধ্যাপককেও জেরা করা হয়েছে বলে জানিয়েছে সিবিআই। 
সিবিআই’র এক আধিকারিক সংবাদসংস্থাকে বলেছেন, বশিষ্ঠকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে মুখ্যত আর্থিক বেনিয়মের অভিযোগ সংক্রান্ত মামলায়। সিবিআই আধিকারিকদের আরেকটি দল তল্লাশি চালায় হাসপাতালে প্রাক্তন অধ্যক্ষের ঘরে। হাসপাতালে থাকতে বলা হয় বর্তমান অধ্যক্ষ মানস ব্যানার্জিকে। 
আর জি হাসপাতালে চিকিৎসক ছাত্রী খুনের ঘটনায় পলিগ্রাফ টেস্টের প্রক্রিয়াও চলছে। ধৃত সিভিক ভলান্টিয়ার সঞ্জয় রায়ের এই পরীক্ষা হয়েছে প্রেসিডেন্সি জেলে। সঞ্জয় ঘোষ সহ চারজনের পরীক্ষা হয় শনিবার। মোট সাতজনের পলিগ্রাফ পরীক্ষার আবেদন জানিয়েছিল সিবিআই। এই পরীক্ষা আদালতে প্রমাণ হিসেবে গৃহীত হয় না। তদন্তে সুবিধা হয়। জিজ্ঞাসাবাদে জবাবে অসঙ্গতি মনে হলে এই পরীক্ষার আবেদন জানানো হয় অনেক ক্ষেত্রে।
তবে রাজ্য ছাড়িয়ে দেশ বা বিশ্ব জানতে চাইছে চিকিৎসককে ধর্ষণ ও খুনেো আসল অপরাধীরা কোথায়। সিবিআই সুপ্রিম কোর্টে অপরাধের জায়গা বদলের মারাত্মক অভিযোগ তুললেও তার জন্য দায়ী করা নির্দিষ্ট করেনি। হাসপাতালে সেমিনার রুমের পাশের দেওয়াল ভাঙা হয়েছিল কার নির্দেশে, সে সম্পর্কে কোনও তথ্য তদন্ত করে জানায়নি আদালতে। এদিন রাতে যদিও সওয়ালের পর সিবিআই’র এক আধিকারিক বলেছেন আর্থিক বেনিয়মের ‘বহু কিছুর খোঁজ মিলেছে’। এই দুর্নীতির সঙ্গে চিকিৎসক ছাত্রীর হত্যার সম্পর্ক আছে কিনা তা দেখারও দাবি উঠছে সব স্তর থেকে। 

Comments :0

Login to leave a comment