Congress Haryana

৫০০ টাকায় গ্যাস, বিনা মাসুলে বিদ্যুৎ, হরিয়ানায় ঘোষণা কংগ্রেসের

জাতীয়

মহিলাদের অনুদান, ৫০০ টাকায় রান্নার গ্যাস, ৩০০ ইউনিট বিদ্যুৎ বিনা মাসুলে। হরিয়ানা নির্বাচনে এমনই প্রতিশ্রুতি দিয়েছে কংগ্রেস।
মহিলাদের প্রতি মাসে ২০০০ টাকা অনুদানের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। কংগ্রেস সভাপতি মাল্লিকার্জুন খাড়গের উপস্থিতিতে হরিয়ানা কংগ্রেসের সভাপতি উদয় ভান, প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দার সিং হুডা ও রাজ্যের অবজারভার অশোক গেহলট এই প্রতিশ্রুতি গুচ্ছ পেশ করেন। 
রাজ্যে সরকার বিজেপি’র। ৯০ সদস্যের বিধানসভার জন্য ভোট হবে ৫ অক্টোবর। গণনা হবে ৮অক্টোবর।
২৫ লাখ টাকা পর্যন্ত চিকিৎসার দায়ভারও সরকার নেবে বলে প্রতিশ্রুতি দিয়েছে কংগ্রেস। মহিলাদের জন্য প্রতিমাসে ২ হাজার টাকা এবং ৫০০ টাকায় গ্যাস সিলিন্ডার দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে তাঁরা। যুবকদের জন্য ২ লক্ষ শূন্য পদে নিয়োগ এবং মাদকমুক্ত হরিয়ানা জন্য কাজ করবেন। সামাজিক উন্নতির জন্য ৬ হাজার টাকা বার্ধক্য পেনশন ও টাকা প্রতিবন্ধী পেনশন, ৬ হাজার টাকা বিধবা পেনশন এবং পুরনো পেনশন প্রকল্প ফেরানোর প্রতিশ্রুতি দিয়েছে। পিছিয়ে পরা অংশের জন্য জনগণনার প্রতিশ্রুতি দিয়েছে কংগ্রেস। কৃষকদের জন্য ন্যূনতম সহায়ক মূল্য এবং অবিলম্বে ফসলের ক্ষতিপূরণের আইনি গ্যারান্টি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তাঁরা। দরিদ্রদের জন্য ৩.৫ লাখ টাকার দুই কামরার বিশিষ্ট বাড়ির প্রতিশ্রুতি দিয়েছে।
মল্লিকার্জুন খাড়গে সাংবাদিকদের বলেন, "আমরা এই গ্যারান্টিগুলি বাস্তবায়ন করব এবং সেই কারণেই আমরা এর নাম দিয়েছি 'সাত ওয়াদে, পাক্কে ইরাদে'।"

Comments :0

Login to leave a comment