Ravanna SIT Custody

সেই প্রজ্জ্বল ফিরেই ‘সিট’ হেপাজতে

জাতীয়

জনতা দল (এস) সাংসদ প্রজ্জ্বল রেভন্নাকে সাত দিনের সিট হেপাজতে পাঠালো আদালত। নারী নির্যাতন এবং অশ্লীল ভিডিও কাণ্ডে অভিযুক্ত প্রজ্জ্বল শুক্রবারই জার্মানি থেকে ফেরেন বেঙ্গালুরুতে। কর্ণাটকের হাসান কেন্দ্রের এই সাংসদ এবারও প্রার্থী নির্বাচনে। 
প্রজ্জ্বলকে আড়াল করা এবং পালিয়ে যেতে সহায়তা করার অভিযোগ রয়েছে বিজেপি’র বিরুদ্ধে। কর্ণাটকে জনতা দল (এস) এখন বিজেপি’র জোটসঙ্গী। 
শুক্রবার প্রজ্জ্বল রভন্না পৌঁছানোর পরই বিচার আদালতে তোলা হয়। ৬ জুন পর্যন্ত ‘সিট’ হেপাজতে রাখার নির্দেশ দেয় আদালত। একাধিক মহিলাকে নিপীড়ন করা, তাঁদের ওপর যৌন নির্যাতন এবং অশ্লীল ভিডিও করার অভিযোগ ওঠে প্রজ্জ্বলের বিরুদ্ধে। তিনি প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবেগৌড়ার নাতিও। প্রজ্জ্বলকে দলের দায়িত্ব থেকে সরাতে বাধ্য হয় জনতা দল(এস)। 
অভিযোগ সামনে আসার পর সরব হয় কংগ্রেস সহ বিরোধী দলগুলি। বৃহস্পতিবারই বিভিন্ন মহিলা সংগঠন এবং নাগরিক মঞ্চ একযোগে বিশাল মিছিল করে বেঙ্গালুরুতে। প্রভাবশালী বলে প্রজ্জ্বলকে ছাড় দেওয়া যাবে না, এই দাবিতে সরব ছিল মিছিল। প্রজ্জ্বলের কূটনৈতিক পাসপোর্ট বাতিল করার দাবিও তুলেছিল বিভিন্ন অংশ। কিন্তু কেন্দ্রের বিজেপি সরকার যুক্তি দেয় যে তা করা যাবে না। বিদেশ মন্ত্রকের যুক্তি ছিল যে আদালত নির্দেশ না দিলে ডিপ্লোম্যাটিক পাসপোর্ট বাতিল করা যায় না। এই ব্যাখ্যাতেও ছড়ায় ক্ষোভ।
কর্ণাটকের কংগ্রেস সরকার গত ২৮ মে অভিযোগের তদন্তে বিশেষ তদন্ত দল বা ‘সিট’ গঠন করেছিল।

Comments :0

Login to leave a comment