IMA Membership

সন্দীপ ঘোষের সদস্যপদ বাতিল করল আইএমএ

জাতীয় রাজ্য

মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের সদস্যপদ বাতিল করল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। আরজি কর হাসপাতালে  কর্মরত অবস্থায় মহিলা চিকিৎসকে ধর্ষণ ও খুনের ঘটনার পরিপ্রেক্ষিতে, সন্দীপ ঘোষের সদস্যপদ প্রত্যাহার করার বিষয়ে ঠিক করতে একটি শৃঙ্খলারক্ষা কমিটি গঠন করেছিলেন ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সর্বভারতীয় সভাপতি ড. আরভি অশোকান। বুধবার সেই কমিটিই সর্বসম্মতিক্রমে সন্দীপ ঘোষের সদস্যপদ প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে।
বলা হয়েছে, আরজি করে মহিলা চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনায় স্বতঃপ্রণোদিত পদক্ষেপ করা হয়। সর্বভারতীয় সভাপতি ড. আরভি অশোকান একটি কমিটি গঠন করেন। সেই কমিটির নির্যাতিতার পরিবারের সঙ্গে কথা বলে। নির্যাতিতার বাবা এবং মা সন্দীপ ঘোষের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন। সেই সঙ্গে আইএমএ’র পশ্চিমবঙ্গ শাখা সহ  চিকিৎসকদের বেশ কিছু সংগঠন সন্দীপ ঘোষের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ আবেদন করেছিল। এরপরেই কমিটির পক্ষ থেকে সন্দীপ ঘোষের সদস্যপদ প্রত্যাহার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


আর জি করের আর্থিক দুর্নীতির তদন্তে গত রবিবার সকাল থেকে রাত পর্যন্ত সন্দীপ ঘোষের বাড়িতে তল্লাশি ও জেরা চলে। ফের সোমবার তাঁকে আর জি করের ধর্ষণ ও খুনের ঘটনায় সিজিও-তে তলব করা হয়। সেখানেই ফের পলিগ্রাফ পরীক্ষায় বসানো হয় সন্দীপ ঘোষকে। শনিবারের পরে সোমবার ফের পলিগ্রাফ টেস্টে করা হয়। 
ধর্ষণ ও খুনের তদন্তের পাশাপাশি সন্দীপ ঘোষের অধ্যক্ষ থাকাকালীন আর জি করে কোটি টাকার দুর্নীতিচক্র, মৃতদেহ নিয়েও কারবার, টেন্ডার দুর্নীতির একের পর এক ভয়াবহ অভিযোগ সামনে আসছে। সেই তদন্তও চলছে সমান্তরালভাবে। এদিন এবার সন্দীপ ঘোষের সদস্যপদ বাতিল করল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। 

Comments :0

Login to leave a comment