J&K Election

জম্মু ও কাশ্মীরে যুবকরাই ১ অক্টোবর বিজেপিকে তাড়াবে: কংগ্রেস

জাতীয়

রবিবার কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে বলেছেন জম্মু ও কাশ্মীরের যুবকদের জন্য বিজেপির একমাত্র নীতি হল "প্রতারণা" এবং তারা আসন্ন নির্বাচনে "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তার সাগরেদদের" দরজা দেখাবে।

X-এ তার পোস্টে, খাড়গে বলেছেন যে জম্মু ও কাশ্মীরে যুব বেকারত্বের হার মার্চ মাসে ২৮.২ শতাংশ ছিল। "জম্মু ও কাশ্মীরের যুবকদের জন্য প্রতারণাই বিজেপির একমাত্র নীতি!" তিনি বলেন।
"অনেক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস, ঘুষ এবং ব্যাপক দুর্নীতি এখন চার বছর ধরে দপ্তরগুলিতে নিয়োগে আটকে রেখেছে। জম্মু ও কাশ্মীরে আশ্চর্যজনকভাবে ৬৫% সরকারী বিভাগের পদ ২০১৯ সাল থেকে খালি রয়েছে," খার্গ দাবি করেছেন, এবং যোগ করেছেন যে ৬০,০০০ এরও বেশি সরকারী দৈনিক মজুরি ৩০০ টাকায় আটকে আছে গত ১৫ বছর ধরে।

"তাদের দীর্ঘস্থায়ী পরিষেবা সত্ত্বেও, তারা চুক্তির ভিত্তিতে কাজ করে গেছে, এমনকি বিদ্যুৎ, জনস্বাস্থ্য এবং ইঞ্জিনিয়ারিংয়ের মতো প্রয়োজনীয় বিভাগে, চাকরির সংকটের অনিশ্চিয়তার প্রকৃতিকে তুলে ধরে," কংগ্রেস নেতা বলেছেন।
যদিও বিজেপি জম্মু ও কাশ্মীরে শিল্পের প্রতিশ্রুতি দিয়েছিল, কেন্দ্রশাসিত অঞ্চলে কোনও বড় উৎপাদন ইউনিট নেই, তিনি বলেছেন। তিনি বলেছেন, বেসরকারি খাত কৃষি, আতিথেয়তা এবং স্বাস্থ্য পরিষেবা প্রদানের মধ্যেই সীমাবদ্ধ।

"২০২১ সালে নতুন শিল্প নীতি প্রবর্তন সত্ত্বেও, মাত্র ৩% বিনিয়োগ বাস্তবায়িত হয়েছে। প্রধানমন্ত্রীর উন্নয়ন প্যাকেজ, ২০১৫-এর অধীনে ৪০% প্রকল্প মুলতুবি রয়েছে," খাড়গে বলেছেন।

"১ অক্টোবর, উপত্যকার যুবকরা মোদী অ্যান্ড কোম্পানিকে প্রস্থানের দরজা দেখাবে!" তিনি যোগ করেছেন।
৯০ সদস্যের জম্মু ও কাশ্মীর বিধানসভার নির্বাচন তিনটি ধাপে ১৮ সেপ্টেম্বর,২৫ সেপ্টেম্বর এবং ১ অক্টোবর অনুষ্ঠিত হবে এবং ফলাফল ৮ অক্টোবর ঘোষণা করা হবে।

Comments :0

Login to leave a comment