Protest

রাতের দখল নিতে তৈরি রাজ্য

রাজ্য কলকাতা

আর জি কর ঘটনার বিচার চেয়ে এবার পথে নামলেন দক্ষিণ কলকাতার বিভিন্ন স্কুলের অভিভাবকরা। বালিগজ্ঞ থেকে সাদার্ন অ্যাভিনিউ পর্যন্ত মিছিল করেন তারা। গড়িয়াহাট মোড়ে হয় মানববন্দন। আন্দোলনকারি অভিভাবকদের দাবি তাদের সন্তানদের নিরাপত্তা এবং আর জি করের ঘটনার বিচার চেয়ে আজ তারা পথে নেমেছেন।
আর জি কর হাসপাতালে চিকিৎসকের খুনের ঘটনায় প্রতিদিন রাজ্যের বিভিন্ন প্রান্ত পথে নামছেন মানুষ। কলকাতার পুলিশ কমিশনারের পদত্যাগের দাবি জানিয়ে টানা ২২ ঘন্টার রাস্তায় বসে অবস্থান চালান জুনিয়ার চিকিৎসকরা। গত ১৪ আগস্ট এই ঘটনার বিচার চেয়ে গোটা রাজ্য জুড়ে রাত জাগেন সাধারণ মানুষ। বুধবার রাতেও ফের একবার রাত জাগার ডাক দেওয়া হয়েছে। তার সাথে জুনিয়ার চিকিৎসকদের পক্ষ থেকে সাধারণ মানুষের কাছে আবেদন জানানো হয়ে এদিন রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত ঘরের আলো বন্ধ রেখে মোমবাতি নিয়ে মানববন্ধন করার। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী রাজ্যের ১০০টিরও বেশি জায়গায় এক ঘন্টার এই মানববন্ধন হবে। ইতিমধ্যে মানুষের এই আন্দোলনকে দমিয়ে রাখতে মরিয়া শাসক দল। রবিবার ক্যানিংয়ের তৃণমূল বিধায়কের একটি অডিও ভাইরাল হয়েছে। যেখানে তাকে বলতে শোনা যাচ্ছে যাতে এই রাতদখল এবং মানববন্ধনে কেউ অংশগ্রহন না করে তার জন্য দলীয় কর্মীদের স্বক্রিয় থাকতে হবে। যদিও তৃণমূলের এই হুমকি উপেক্ষা করে মানববন্ধন এবল রাতদখল হবে বলে জানিয়েছেন মানুষ।
রাজ্যের পাশাপাশি আর জি করের এই ঘটনার প্রতিবাদে এই জুনিয়ার চিকিৎসকদের আবেদনে সাড়া দিয়ে মান্ডি হাউস থেকে সুপ্রিম কোর্ট, আরারিয়া (বিহার),সুভাষ চৌরাহা (এলাহাবাদ), দাদর ইস্ট (মুম্বাই) এবং আম্বেদকর স্ট্যাচু, লিবার্টি চৌরাহা (হায়দ্রাবাদ) এ হবে মাবনবন্ধন।

Comments :0

Login to leave a comment