LOVLINA BORGOHAIN

পদক পেলেন লভলিনা
তালিকার শীর্ষে থেকে অভিযান শেষ ভারতের

খেলা

NIKHAT ZAREEN LOVLINA BORGOHAIN WOMENS WORLD BOXING  CHAMPIONSHIP BENGALI NEWS

নিখাত জারিনের পরে লভলিনা বরগোহাইন। ২০২৩ মহিলা বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপের শেষদিনে জোড়া সোনা ভারতের। একইসঙ্গে মোট ৪টি স্বর্ণপদক নিয়ে মেডেল তালিকাতেও প্রথম স্থানে শেষ করল ভারত। দ্বিতীয় স্থানে থাকা চীনের সংগ্রহ ৩টি সোনার মেডেল সহ মোট ৭টি পদক। ৩টি স্বর্ণ পদক নিয়ে রাশিয়া রইল তৃতীয় স্থানে। ২০০৬ সালের মহিলা বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপের পরে ফের একবার ৪টি সোনা জিতল ভারত। 

রবিবার মিডিল ওয়েট বা ৭৫ কেজি বিভাগের ফাইনালে লভলিনা মুখোমুখি হন অস্ট্রেলিয়ার ক্যাটিলিন পার্কারের। সেই ম্যাচ জিতে নেন লভলিনা। 

১৭ মার্চ থেকে নয়াদিল্লিতে শুরু হয়েছে ২০২৩ মহিলা বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপ। ২৫ এবং ২৬ মার্চ অনুষ্ঠিত হয় ফাইনাল। ফাইনালের প্রথম দিন নীতু ঘনঘাস এবং সাওয়েতি বুরার হাত ধরে জোড়া সোনা জেতে ভারত। দ্বিতীয় দিনেও দুই ফাইনালিস্ট লভলিনা এবং নিখাত জারিনের থেকে মেডেল প্রত্যাশা ছিল। প্রত্যাশা পূরণে সফল হলেন দুই ভারতীয় বক্সার। 

এবারের মহিলা বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে ১২ সদস্যের ভারতীয় দল অংশ নেয়। ভারত ছাড়া কেবলমাত্র চীন এবং রাশিয়ার তরফে ১২ সদস্যের টিম পাঠানো হয় টুর্নামেন্টে। এই চ্যাম্পিয়নশিপে ৬৫টি দেশের ৩২৪ জন বক্সার অংশ নেন। 

মেডেল তালিকায় ভারতের থেকে পিছিয়ে থাকলেও, মোট পদকের সংখ্যায় এগিয়ে চীন। সোনা, রূপো এবং ব্রোঞ্জ মিলিয়ে মোট ৭টি পদক জিতেছে চীন। 

Comments :0

Login to leave a comment