R G Kar Protest

কামারহাটিতে বিক্ষোভ ও থানায় স্মারকলিপি

রাজ্য জেলা

মিছিল ও বিক্ষোভ সভা থেকে কামারহাটি থানায় ডেপুটেশন। ছবি - অভিজিৎ বসু।

গোটা পশ্চিমবাংলাতেই চলছে দুষ্কৃতী রাজ। আর জি কর হাসপাতালে রাতে কর্তব্যরত মহিলা চিকিৎসককে ধর্ষণ খুনের ঘটনায় রাজ্যের মানুষ পথে নেমেছেন বিচারের দাবিতে। কিন্তু এখনো পুলিশ প্রশাসনকে নিষ্ক্রিয় রেখে দুষ্কৃতীদের প্রশ্রয় দিয়ে চলেছে পশ্চিমবঙ্গের তৃণমূল সরকার। অথচ দুষ্কৃতী রাজ্যের বিরোধিতা করলে মুখ্যমন্ত্রী তাদের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেস কর্মীদের উস্কানি দেওয়ার জন্য ‘ফোঁস’ করতে বলছেন। ফলে দুষ্কৃতীদের দৌরাত্ম অত্যাচারের ঘটনা হয়ে চলেছে। দুষ্কৃতীরা মনে করছে এই সরকার তাদেরই সরকার। 
দুদিন আগেই গত ২৮ আগস্ট এরকমই একটি ঘটনা হয়েছে কামারহাটি পৌরাঞ্চলের ১ নম্বর ওয়ার্ডে কুমোর পাড়া অঞ্চলে। একটি ভিডিওর মাধ্যমে ঘটনাটি প্রচারিত হয়ে যায়। অভিযোগ, একজন স্কুল ছাত্রীকে তুলে নিয়ে গিয়ে মাদক খাইয়ে শ্লীলতাহানির পর ছবি ভাইরাল করে দেওয়ার ভয় দেখিয়েছে দুষ্কৃতীরা। অভিযোগ, দুষ্কৃতীরা এখনো অধরা।
আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে ধর্ষণ ও নৃশংস খুনের অপরাধীদের অবিলম্বে গ্রেপ্তার এবং শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিলের পাশাপাশি কামারহাটি পৌরাঞ্চলের ১ নম্বর ওয়ার্ডে কুমোর পাড়া অঞ্চলের স্কুল ছাত্রীর শ্লীলতা হানির অভিযুক্তদের অবিলম্বে গ্রেপ্তারের দাবিতে কামারহাটি থানায় বিক্ষোভ প্রদর্শন করে স্মারকলিপি দেওয়া হয় সিপিআই(এম) কামারহাটি এরিয়া কমিটির নেতৃত্বে। মিল অ্যাপ্রচ রোডে অবস্থিত সিপিআই(এম) কামারহাটি এরিয়া কমিটির দপ্তরের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয় শুক্রবার সন্ধ্যায়। মিছিল কামারহাটি থানার সামনে পৌছলে সেখানে বিক্ষোভ সভা হয়। ছিলেন মানস মুখার্জি, সায়নদীপ মিত্র, ঝন্টু মজুমদার প্রমূখ সিপিআই (এম) নেতৃবৃন্দ। অবিলম্বে অভিযুক্ত দুষ্কৃতীদের গ্রেপ্তারের দাবিতে পাঁচজনের প্রতিনিধি দল কামারহাটি থানায় স্মারকলিপি জমা দেন। প্রতিনিধি দলে ছিলেন ঝন্টু মজুমদার, মিতালী হাজরা, আসলাম খান,জাকির হোসেন, তাবাসুম সিদ্দিকী।

Comments :0

Login to leave a comment