Protest Rally

বিচারের দাবিতে মহা মিছিল উলুবেড়িয়ায়

রাজ্য জেলা

নির্যাতিতার বিচার চেয়ে ও অপরাধীদের শাস্তির দাবিতে জারি রয়েছে আন্দোলন। শিল্পী থেকে চিকিৎসক, আইনজীবী, সাধারণ মানুষ সকলেই প্রতিবাদে নামছেন পথে।
আর জি কর হাসপাতালে পাঠরত স্নাতকোত্তর চিকিৎসক ছাত্রীকে পাশবিক নির্যাতন ও খুনের দ্রুত ন্যায় বিচার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মহা মিছিল হলো উলুবেড়িয়ায়। কৃষক সভা, সিআইটিইউ, খেতমজুর ইউনিয়ন সহ বামপন্থী গণসংগঠন সমূহের আহ্বানে এই মহা মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে পা মেলায় বহু মানুষ। মিছিলটি উলুবেড়িয়া গঙ্গারামপুর মোড় থেকে শুরু হয়ে বাজারপাড়া, নোনা, উলুবেড়িয়া গরুহাটা হয়ে উলুবেড়িয়া কোর্টের কাছে শেষ হয়। মিছিল শেষে একটি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। মিছিলে পা মেলায় পরেশ পাল, কার্তিক দলুই, মহেন্দ্র রায়, সামসুল মিদ্দে, সন্তোষ অধিকারী, অশোক দলুই, সাবিরউদ্দিন মোল্লা, অপর্ণা পুরকাইত, মীনা ঘোষ মুখার্জী, দীপেন্দু মন্ডল, আনিস খাঁনের বাবা সালেম খাঁন, অসিত সাউ, বিদ্যুৎ গাঙ্গুলী, কুতুবউদ্দিন আহমেদ প্রমুখ। মিছিল চলাকালীন প্রতিবাদী চিত্র অংকন করে প্রতিবাদ জানান বিশিষ্ট চিত্রশিল্পী মনীষ দেব।


বিচার চাইতে পথে সাংবাদিকেরাও। শনিবার হাওড়া জেলার সাংবাদিকদের সম্মিলিত উদ্যোগে অবিলম্বে ডাক্তারী পড়ুয়ার খুনের দাবিতে মৌন মিছিল হয়েছে। হাওড়া কর্পোরেশনের মাঠ থেকে মিছিল শুরু হয়ে হাওড়া ময়দান পরিক্রমা করে মিছিল শেষ হয় হাওড়া কর্পোরেশনের সামনে। তাদর লেখা ব্যানারে দাবি ওঠে আর যেন কোন মা-বোন-মেয়ের সম্মানহানির খবর করতে না হয়।  জাস্টিস আর আর জি কর লেখা পোষ্টার হাতে নিয়ে খুনের প্রতিবাদে মৌন মিছিলে পা মেলালেন হাওড়া জেলার সাংবাদিকেরা।

Comments :0

Login to leave a comment