Hariyana Buldozer politics

হরিয়ানায় বুলডোজার রাসজনীতি অব্যাহত

জাতীয়

হরিয়ানার নুহ’তে অব্যহত বিজেপির বুলডোজার রাজনীতির। সরকারি জমিতে বেআইন দখল এই অভিযোগে ঝুপরি সহ প্রায় দুই ডজন দোকান ভাঙল হরিয়ানা প্রশাসন। নুহ থেকে প্রায় ২০ কিলোমিটার দুরে তাউরু অঞ্চলে এই ভাঙন অভিযান চালায় হরিয়ানা প্রশাসন। 


নুহ’র কাছে নলহারের শহিদ হাসান খান মেওয়াতি সরকারি মেডিক্যাল কলেজে মুল গেটের সামনে এদিন একাধিক দোকান এদিন বুলডোজার দিয়ে গুড়িয়ে দেয় হরিয়ানা প্রশাসন। সরকারের দাবি গত তিন বছরে হঠাৎ করে গজিয়ে ওঠা দোকানগুলোর সরকারি কোনও অনুমতি ছিল না। ভেঙে দেওয়া দোকানের মধ্যে অধিকাংশ দোকানই ওষুধের ছিল বলে জানা গিয়েছে।
এছাড়াও সারা রাজ্যের বিভিন্ন জায়গাতেই বুলডোজার অভিযান চালায় মনোহর লাল খট্টারর সরকার। এদিন পর্যন্ত হরিয়ানার বিভিন্ন জায়গায় প্রায় ৫০ থেকে ৬০টি নির্মান ভেঙেছে হরিয়ানা সরকার। বহু এলাকাবাসী ভয়ে আতঙ্কে এলাকা ছেড়ে পালিয়ে যাচ্ছে বলেও খবর পাওয়া যাচ্ছে।


প্রসঙ্গত নুহতে একটি ধর্মীয় মিছিলকে কেন্দ্র করে দিন কয়েক আগেই তীব্র অশান্তি ছড়ায়। ওই গটনায় মৃত্যু হয়েছে কমপক্ষে ৬ জনের। সাম্প্রদায়িক হিংসার আগুন ছড়িয়ে পরে হরিয়ানা থেকে উত্তর প্রদেশ পর্যন্ত। এই ঘটনার পরেই বুলডোজার নিবে তৎপর হয়ে পরে হরিয়ানার বিজেপি সরকার।

Comments :0

Login to leave a comment