Crack in Joshimath rope-way building

আউলিতে রোপওয়ে অফিসে ফাটল, বিপদ বাড়ছে যোশীমঠে

জাতীয়

এক সপ্তাহ কেটে যাওয়াও সঙ্কট আরও তীব্র তর হচ্ছে যোশীমঠে(Joshimath)। রবিবার নতুন করে আরও কয়েকটি জায়গায় ফাটল দেখা দিল। আউলি রোপওয়ের অফিসে ফাটল দেখা দেয়। প্রায় ২০ ফুট উচ্চতার ৪ ইঞ্চির ফাটল দেখা দিয়েছে। আউলিতে ইতিমধ্যেই স্কি ও রোপওয়ে পরিষেবা বন্ধ রেখেছে রাজ্য সরকার। ও চোরা জলের স্রোতে ক্রমশ তলার মাটি সরছে ফলে বিপদ বাড়ছে যোশীমঠে। দুটি হোটেল বিপদ্জনক ভাবে একে অপরের দিকে হেলে পড়েছে।


স্নোক্রেস্ট ও কমেট নামে দুটি হোটেল শনিবার থেকে হেলে পড়তে থাকে। ফলে দ্রুত হোটেল দুটি খালি করা হয়। এর আগে কর্তৃপক্ষ মালারি ও মাউন্ট ভিউ হোটেল দুটিকে বিপ্দজনক বলে ঘোষণা করে ও ভাঙার সিদ্ধান্ত নেয়। স্নোক্রেস্টের মালিকের মেয়ে পুজা প্রজাপতি (Puja Prajapati) জানিয়েছেন স্নোক্রেস্ট ও কেমেটের মধ্যে আগে প্রায় ৪ ফুট দুরত্ব ছিল। এখন দুটি হেটেলের ছাদের মধ্যে মাত্র ২ ইঞ্চির ফাঁক রয়েছে। যকোনও মুহুর্তে একে অপরের গায়ে পড়ে যেতে পারে। 


জেপি কলোনির(JP Colony) দিকে মাটি নিচ থেকে প্রবল বেগে বেরচ্ছে জলের ধারা। কাদা মাটির জলের উৎস এখন অবধি খুঁজে পায়নি বিশেষজ্ঞ। বিপর্যয় মোকাবিলা দপ্তরের সচিব রঞ্জিত সিনহা(Ranjit Sinha) জানিয়েছেন এলাকা বাসীর সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে।

Comments :0

Login to leave a comment