Siliguri Tribal Woman

আদিবাসী মহিলাকে বিবস্ত্র করে মারধরের অভিযোগে গ্রেপ্তার ৪

রাজ্য

Siliguri Tribal Woman


মনিপুর, মালদার পাকুয়াহাটের পর শিলিগুড়ি মহকুমার বাগডোগরায় আদিবাসী মহিলাকে বিবস্ত্র করে নিগৃহীত করার ঘটনা প্রকাশ্যে এসেছে। চাঞ্চল্যকর এই ঘটনা প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসলো প্রশাসন। ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে বাগডোগরা থানার পুলিশ। ঘটনায় যুক্ত প্রদীপ সরকার, গৌরী সরকার, ললিতা বাল্মীকি ও তার ছেলে চিকু বাল্মীকিকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার ধৃত চারজনকে শিলিগুড়ি আদালতে তোলা হয়েছে। 

বাগডোগরা থানার অন্তর্গত ভূজিয়াপানি এলাকায় গত ১৯জুলাই এই ঘটনাটি ঘটেছে। ভূজিয়াপানির বাসিন্দা প্রদীপ সরকারের সাথে এক মহিলার বিবাহ বহির্ভূত সম্পর্ক রয়েছে এই অভিযোগে ভূজিয়াপানির পান্থাবাড়ির প্রাথমিক বিদ্যালয়ে সালিশী সভা বসেছিলো গত ১৯ জুলাই। সেই সময় প্রদীপ সরকারের স্ত্রী গৌরী সরকারের সাথে রোশনি খেরওয়ার নামে মহিলার হাতাহাতি হয়। দুইপক্ষকে বাধা দিতে গিয়ে হাতাহাতিতে জড়িয়ে পড়েন ওই আদিবাসী নির্যাতিতা মহিলা। এই ঘটনার প্রতিকারে পরের দিন আবার সালিসী সভা ডাকা হয়। অভিযোগ সেই সালিসী সভাতে হাজির হতেই নির্যাতিতা মহিলার ওপর চড়াও হয় রোশনি খেরওয়ার ও তার লোকজন। মহিলার পরনের জামা কাপড় ছিঁড়ে ফেলা হয়। সভায় সমস্ত মানুষের সামনে স্থানীয় পঞ্চায়েত সদস্যার উপস্থিতিতেই ওই নির্যাতিতা মহিলাকে বিবস্ত্র করে মারধোর করা হয়েছে বলে অভিযোগ। 

মারধোরের পর অসুস্থ হয়ে পড়ে ওই নির্যাতিতা মহিলা। সুস্থ হবার পর রবিবার এই অভিযোগ জানিয়ে বাগডোগরা থানায় লিখিতভাবে অভিযোগ দায়ের করেন নির্যাতিতা আদিবাসী মহিলা। নির্যাতিতা মহিলার অভিযোগ, বিবস্ত্র করে মারধোরের সময় মহিলাদের পাশাপাশি অনেক পুরুষ মানুষও ছিলো। কেউ প্রতিবাদ করেনি। অভিযোগ জানানোয় প্রাণনাশের হুমকী দেওয়া হচ্ছে। সোমবার ঘটনাটি প্রকাশ্যে আসতেই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। বিভিন্ন মহলে নিন্দার ঝড় উঠেছে। এক্ষেত্রে পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। শিলিগুড়ির পুলিশ কমিশনার অখিলেশ চতুর্বেদী জানান, দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। তবে ওই মহিলা জামাকাপড় ছিঁড়ে দেবার কোন ঘটনা ঘটেনি।

 

Comments :0

Login to leave a comment