Abhishek Banerjee Cooch Behar

সাহেবগঞ্জের পর সিতাই, অভিষেক ব্যানার্জি’র সভায় সীমাহীন বিশৃঙ্খলা

রাজ্য

Cooch Behar Abhishek Banerjee


দিনহাটা সাহেবগঞ্জের পর এবার সিতাই বিধানসভা কেন্দ্রের গোসানিমারিতে অভিষেক ব্যানার্জি’র সভা শেষে তৃণমূলের নব জোয়ার কর্মসূচির অঙ্গ হিসাবে দলের প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে গোপন ব্যালোটে ভোট দিতে গিয়ে চূড়ান্ত বিশৃঙ্খলা। রীতিমতো ব্যালট পেপার নিয়ে কাড়াকাড়ি করছে দেখা গেল তৃণমূলের কর্মী সমর্থকদের নিজেদের মধ্যেই বচসায় জড়িয়ে পড়লেন তারা। ভেঙে পড়ল অভিষেকের সভামঞ্চের একাংশ। তৃণমূলের এই বিশৃঙ্খলার ছবি করতে গিয়ে গুরুতর আহত হলেন এক বৈদ্যুতিন সংবাদ মাধ্যমের চিত্র সাংবাদিক। অভিষেক ব্যানার্জি’র সভা শেষ করে শীতলকুচির উদ্দেশ্যে রওনা দিতেই ভোট প্রক্রিয়া শুরু হবার সাথে সাথেই এই সীমাহীন বিশৃঙ্খলার ছবি উঠে এলো।


 

এর কয়েক ঘণ্টা আগেই দিনহাটার সাহেবগঞ্জ ফুটবল খেলার ময়দানে সভামঞ্চ থেকে ব্যালট বক্সে ভোট প্রদান করে পঞ্চায়েত ভোটে প্রার্থী নির্বাচনের শুভ সূচনা করেন অভিষেক ব্যানার্জি। এরপর অভিষেকের  সভা মঞ্চ থেকে নেমে যাওয়ার পরই সেখানে ব্যালট বক্স ভোটাধিকার প্রয়োগ যারা করতে পারবেন তাদের কাছে পৌঁছানোর আগেই ভেঙে দেওয়া হয় ব্যালট বক্স বলে অভিযোগ তৃণমূল কর্মীদেরই। ভোটাধিকার প্রয়োগ করতে যারা এসেছিলেন তাদের মধ্য ক্ষোভ জন্মেছে। ভেঙে যাওয়া ব্যালট বক্সের ভেতরে দেখা যায় প্রচুর টুকরো সাদা কাগজে বিভিন্ন গ্রাম পঞ্চায়েতের বুথ নাম্বার কোন ব্যক্তির নাম এবং তাদের ফোন নাম্বার লেখা রয়েছে। অথচ অভিষেক ব্যানার্জি ঘোষণা করেছিলেন ব্যালট পেপারে নিজ নিজ পছন্দের প্রার্থীর নাম লিখতে হবে। সভা মঞ্চের পাশেই তা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। এই ব্যালট পেপার সংগ্রহ করে ফরমেট অনুযায়ী তা পূরণ করে ব্যালট বক্সে ফেলতে হবে কিন্তু এই পেপারে কারো নাম কিংবা মোবাইল নাম্বার লেখা যাবে না। কিন্ত ভাঙা ব্যালট বক্সে দেখা যায় অনেক টুকরো টুকরো সাদা কাগজে নাম ফোন নাম্বার ও বুথের নাম লেখা। এই প্রসঙ্গ নিয়ে নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে। 

পরপর ঘটে যাওয়ায় দুটি ঘটনায় তৃণমূলের সেকেন্ড ইন কমান্ডের এই কর্মসূচি আদৌ সাফল্যের মুখ দেখবে কিনা? এই প্রশ্ন তুলতে শুরু করেছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ।
 

Comments :0

Login to leave a comment