Cargo Boat Sank

ন্যাজাটে নৌকা ডুবি

রাজ্য

Cargo Boat Sank


বেতনী নদীতে তলিয়ে গেল পণ্যবাহী নৌকা। হতাহতের কোন খবর না থাকলেও নষ্ট হল লক্ষাধিক টাকার মুদিখানার জিনিসপত্র। বৃহস্পতিবার দুপুরে সন্দেশখালীর ন্যাজাট ফেরিঘাটের কাছে একটি নৌকায় অতিরিক্ত পরিমাণে আলু, চাল, চিনি, সরষের তেল সহ বিভিন্ন ধরনের মুদিখানা জিনিসপত্র বোঝাই করা হচ্ছিল নৌকায়। নৌকা বোঝাই করে নৌকাটি আতাপুর ও মনিপুরের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছিল। ন্যাজাট ঘাট থেকে নৌকাটি ছাড়ার কিছু দূরেই ইছামতি নদীতে তলিয়ে যায়। 

 সঙ্গে সঙ্গে নৌকায় থাকা বড় দড়ি নিয়ে সাঁতরে নৌকার মাঝি নদীর পাড়ে উঠে আসে। তারপর চিৎকার চেঁচামেচিতে ফেরিঘাটের পাশে জড়ো হয়ে যায় শয়ে শয়ে মানুষ। ওই বড় দড়ি টেনে নৌকাটিকে নিয়ে আসা হয় নদীর পাড়ে। নৌকায় থাকা আলু, চাল, সহ বিভিন্ন ধরনের জিনিসপত্র উদ্ধার করতে পারলেও চিনি, আটা, চিঁড়ে সহ বিভিন্ন ধরনের মুদিখানা জিনিসপত্র আর উদ্ধার করা সম্ভব হয়নি। 

ন্যাজাট থানার পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই নৌকায় থাকা দশ লক্ষ টাকার মধ্যে চার লক্ষ টাকার জিনিসপত্র উদ্ধার হলেও বাকি ৬ লক্ষ টাকার জিনিসপত্র উদ্ধার করা সম্ভব হয়নি। ডিওয়াইএফআই নেতা অমর মাহাতো সহ অন্যান্য প্রত্যক্ষদর্শীরা জানান, অত্যধিক পরিমাণে মালপত্র বোঝাই করার ফলেই এই বিপত্ত। নৌকাটি যখন ন্যাজাট ঘাট থেকে ছাড়ে ঠিক সেই সময় ছোট্ট একটি ঢেউ আসে। সেই ঢেউয়ের ধাক্কা সহ্য করতে না পেরে নৌকাটি উল্টে গিয়ে তলিয়ে যায়।
ছবি:ডুবে যাওয়া নৌকা তোলার আপ্রাণ চেষ্টা।
 

Comments :0

Login to leave a comment