Cultural Competition With Children

শিশুদের নিয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা উত্তর ২৪পরগনা জেলা জুড়ে

জেলা

Cultural Competition With Children

সুস্থ সাংস্কৃতিক চেতনা চর্চার লক্ষ্য নিয়ে রবিবার বঙ্গীয় সাক্ষরতা প্রসার সমিতির উদ্যোগে উত্তর ২৪পরগনা জেলা জুড়ে প্রান্তিক জনগোষ্ঠীর শিশুদের নিয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। মোট ৭ টি বিভাগে  অঙ্কন, আবৃত্তি, গান, নাচ, পাঠ,ক্যুইজ,প্রবন্ধ রচনা,গল্প লেখার উপর প্রতিযোগিতা হয়। সমিতি পরিচালিত বিদ্যাসাগর শিক্ষা সহায়ক কেন্দ্র, বিদ্যাসাগর সাক্ষরতা কেন্দ্র এবং ইউনিটের প্রতিযোগিতার পর আঞ্চলিক কমিটি স্তরে প্রতিযোগিতার আয়োজন করা হয়। এদিন সমিতির স্বরূপনগর আঞ্চলিক কমিটির উদ্যোগে বিথারী ফুটবল ময়দানে বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা সকাল ১০টা থেকে শুরু হয়।

 


প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বসিরহাট কলেজের অধ্যাপক হিরণ মুখার্জি। তিনি অনুষ্ঠানের উদ্বোধন করেন। উপস্থিত ছিলেন স্বরূপনগর আঞ্চলিক কমিটির সভাপতি শ্যামল ঘোষ, জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য মহিদুল ইসলাম প্রমূখ। অঙ্কন, আবৃত্তি ও কুইজ প্রতিযোগিতা করা হয়। ব্লকের ৬ টি বিদ্যাসাগর শিক্ষা সহায়ক কেন্দ্রের পড়ুয়া ও শিক্ষিকা ও অভিভাবক অভিভাবিকাগন অংশ নেন। সাংস্কৃতিক সহযোগিতা করেন ভারতীয় গণনাট্য সংঘের বসিরহাট অনুভব শাখার সম্পাদক উজ্জ্বল ব্যানার্জি।

 


রাজারহাট অঞ্চলে সাংস্কৃতিক প্রতিযোগিতা সংগঠিত হয় বিষ্ণুপুর রিক্রিয়েশন ক্লাব ও সংলগ্ন মাঠে। বিভিন্ন বিভাগে মোট ৯৭জন প্রতিযোগী অংশ নিয়েছেন। উপস্হিত ছিলেন অপর্না গুপ্ত , সুতপা ঘোষাল, দুলালী ইসলাম,অরুনমুকুল রায়, রনজিত মন্ডল,প্রদীপ চট্টোপাধ্যায়, উজ্জ্বল পত্রনবিশ,প্রণব ব্যানার্জি প্রমুখ।অনুষ্টানটিকে ঘিরে এলাকায় সাড়া পড়েছিল। উত্তর ব্যারাকপুরের আনন্দমাঠে সকাল ১০ টায় ৪২ জন প্রতিযোগী বিভিন্ন বিষয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। গাইঘাটার চাদপাড়াতে অঙ্কন,নাচ, গান আবৃত্তি,পাঠ এ অংশগ্রহণ করে ৩১ জন প্রতিযোগী। বিধাননগর বঙ্গীয় গ্রন্থাগার পরিষদের বিমান মোহন সান্যাল মঞ্চে প্রতিযোগিতা হয়। রাজ্য সদস্য শকুন্তলা ঘোষ, সুতপা ঘোষাল, এবং প্রনব ব্যানার্জী উপস্থিত ছিলেন। মেডেল, মেমেন্টো এবং উপহার দিয়ে পুরস্কৃত করা হয়।

 


বরানগর নবীন সংঘ ক্লাবে বরানগর আঞ্চলিক কমিটির উদ্যোগে সাংস্কৃতিক প্রতিযোগিতা হয়। পরিচালনা করেন রাজ্য নেতৃত্ব শানু রায়, মিনাক্ষী মল্লিক সিং, আহুতি সাহা। বহু মানুষ অংশ নেন এদিনের কর্মসূচিতে। জেলা সম্পাদক ডা: শ্যামলেন্দু বিশ্বাস প্রেস বিবৃতি দিয়ে জানান ২৯ জানুয়ারি বারাসতে পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ উত্তর ২৪পরগনা জেলা ভবনে জেলার প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
 

Comments :0

Login to leave a comment