Abhaya Clinic

চুঁচুড়ায় অভয়া ক্লিনিকে উপচে পড়া ভীর

জেলা

ওপিডি ফাঁকা অভয়া ক্লিনিকে উপচে পড়া ভীর। চুঁচুড়া ইমামবাড়া জেলা হাসপাতালে মঙ্গলবার আইএমএ এর ডাকা সিজ ওয়ার্ক চলছে। ওপিডি তে বসছেন না কোনো ডাক্তার। তবে রোগীর অসুবিধা যাতে না হয় তার জন্য হাসপাতালের জরুরি বিভাগের সামনে মঞ্চ বেঁছে চালাচ্ছেন অনশন ও রোগী দেখার কাজ।
জুনিয়ার ডাক্তারদের অনশন আন্দোলনকে সংহতি জানিয়ে আইএমএ দুই দিনের কর্মবিরতির ডাক দেয় সব হাসপাতালে। সেই মত হুগলি চুঁচুড়া আইএমএ এবং ইমামবাড়া হাসপাতালের চিকিৎসকরা কর্মবিরতি করছেন রোগীদের যাতে অসুবিধা না হয় তার জন্য অভয়া ক্লিনিক খোলা হয়েছে।
আজ ১৫ জন চিকিৎসক বারো ঘন্টার অনশন করছেন। অনশন রত অবস্থায় রোগী দেখছেন। জরুরি বিভাগ চালু থাকলেও হাসপাতালের ওপিডি পুরোপুরি বন্ধ রয়েছে। অভয়া ক্লিনিকে প্রেসক্রিপশন লিখছেন চিকিৎসকরা।
হাসপাতালের চিকিৎসক পার্থ ত্রিপাঠি জানান, ‘‘ওপিডি বন্ধ থাকায় রোগীদের কিছু সমস্যা হবে। তবে ডাক্তারবাবুরা চেষ্টা করছেন যাতে পরিষেবা নিতে আসা রোগী ফিরে না যান। যে সব চিকিৎসক অনশন করছেন তারাও রোগী দেখছেন। আমরা একটা প্রতিবাদ জানাতে চাইছি। জুনিয়ার চিকিৎসকদের অনশন ১১ দিনে পড়ল। সরকার এখনো তাদের দাবি মানার বিষয়ে সদিচ্ছা দেখাচ্ছে না। আর জি করের ঘটনা সহ স্বাস্থ্য ক্ষেত্রে যে অবস্থা দুর্নীতি তার সুষ্ঠু সমাধান চাইছেন ডাক্তাররা। সাধারণ মানুষ আশাকরি সেটা বুঝবে।’’

Comments :0

Login to leave a comment