Drunken man Urinate in Air India flight

বিমানে মহিলা সহযাত্রীর সঙ্গে অভব্য আচরণ, কোনও পদক্ষেপই নেয়নি এয়ার ইন্ডিয়া

জাতীয় আন্তর্জাতিক

এবার ইন্ডিয়ার বিমানে মদ্যপ অবস্থায় মহিলা সহযাত্রীর সঙ্গে অভব্য আচরণ এক ব্যক্তির। নভেম্বরের এই ঘটনায় কোনও পদক্ষেপ নেয়নি এয়ার ইন্ডিয়া (Air India) কর্তৃপক্ষ। বিমানে থাকা কর্মীদের কাছে এমনকি বিমান থেকে নেমেও অভিযোগ জানিয়েছিলেন ওই মহিলা যাত্রী। কিন্তু এয়ার ইন্ডিয়া ওই ব্যক্তির বিরুদ্ধে কোনও ধরনের পদক্ষেপ করেনি। শেষ পর্যন্ত নিজের ক্ষোভের কথা টাটা গ্রুপ চেয়ারম্যান নটরাজ চন্দ্রশেখরনের কাছে লিখিত জানান। ঘটনার ১ মাসের বেশী সময় পেরিয়ে যাওয়ার পর ৩০ দিনের জন্য ওই যাত্রীর ওপর নিষেধাজ্ঞা জারি করল এয়ার ইন্ডিয়া।


২৬ নভেম্বর নিউইর্ক থেকে দিল্লি আসছিলেন ৭০ বছর বয়সী এক মহিলা যাত্রী। তিনি বিজনেস ক্লাসের সওয়ারি ছিলেন। তার অভিযোগ এক পুরুষ যাত্রী আচমকাই বিজনেস (Business Class) ক্লাসে ঢুকে ওই প্রৌঢ়ার গায়ে প্রশাব করতে থাকেন। মহিলা যাত্রী চিৎকার করতে থাকলেও তৎক্ষনাত বিমান কর্মীদের কোনও সাহয্য পাননি। কিছু পরে অন্যান্য্য সহযাত্রীরা ওই ব্যক্তিকে সরিয়ে নেন। তারপর ওই মহিলা যাত্রী বিমান কর্মীদের জানান তার পোষাক, জুতো, সঙ্গে থাকা ব্যাগ ও বিমানের সিট ভিজে গিয়েছে। কর্মীরা তাকে একটি পোষাক দেয়, এখ ঘন্টার জন্য কর্মীদের আসনে বাসর ব্যবস্থা করে। তার আসনে কাগজ দিয়ে পরিষ্কার করে ফের ওই আসনেই তাঁকে বসতে দেয়। উল্টে জানান বিমানে একটি আসনও ফাঁকা নেই তাঁকে এই আসনেই বসতে হবে। তাঁকে বিমান থেকে হুইল চেয়ারে নামিয়ে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিলেও বিমান বন্দরে নেমে সেই সহযোগিতাও পাননি বলে জানান ওই মহিলা যাত্রী।


জানা গিয়েছে বিমান কর্মীদের কাছ থেকে ওই ব্যক্তির বিরুদ্ধে কোনও অভিযোগ জমা পরেনি। মহিলা যাত্রীর লিখিত অভিযোগের ভিত্তিতে দিল্লি পুলিশে ২৮ ডিসেম্বর অভিযোগ দায়ের করেছে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। অসামরিক বিমান মন্ত্রালয় এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষকে এই ঘটনার ভিত্তিতে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে। জাতীয় মহিলা কমিশনও এয়ার ইন্ডিয়ার কাছ থেকে রিপোর্ট চেয়েছে। সেই সঙ্গে টাটা গ্রুপ চেয়ারম্যান নটরাজ চন্দ্রশেখরনকে ঘটনায় সরাসরি হস্তক্ষেপ করার নির্দেশ দিয়েছে।

Comments :0

Login to leave a comment