DURAND CUP

ডুরান্ড শুরু ৩ আগস্ট, সরাসরি দেখা যাবে অ্যাপেও

খেলা

DURAND CUP

আগামী ৩ আগস্ট থেকে শুরু হতে চলেছে ১৩২তম ডুরান্ড কাপ। কলকাতা, গুয়াহাটি এবং কোকরাঝাড়, মূলত এই তিনটি শহরেই বসতে চলেছে এই মেগা টুর্নামেন্টের আসর।

ইতিমধ্যেই, ‘ট্রফি ট্যুর’ শুরু হয়ে গেছে। দেশের বিভিন্ন শহর ঘুরে, ট্রফি আসবে কলকাতায়। গত মরশুমে সুনীল ছেত্রীর নেতৃত্বে ডুরান্ড কাপ চ্যাম্পিয়ন হয় বেঙ্গালুরু এফসি। এই মরশুমে, মোট ২৪টি দল অংশগ্রহণ করছে। ভারত ছাড়াও, বাংলাদেশের দলও রয়েছে। মোট ৬টি গ্রুপে দলগুলিকে ভাগ করা হয়েছে।

গ্রুপ এ, বি এবং সি-এর ম্যাচগুলি পড়বে কলকাতায়। কারণ, কলকাতার তিন প্রধান এই গ্রুপগুলিতেই রয়েছে। গ্রুপ এ-তে রয়েছে মোহনবাগান এবং ইস্টবেঙ্গল। ফলে, ডুরান্ড কাপের শুরুতেই ডার্বি দেখতে পাবে ফুটবলপ্রেমী বাঙালি।

অন্যদিকে, এই টুর্নামেন্ট চলবে আগামী ৩ সেপ্টেম্বর পর্যন্ত। ফাইনাল অনুষ্ঠিত হবে কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে। দুটি কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হবে গুয়াহাটিতে এবং বাকি দুটি কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হবে কোকরাঝাড়ে। বাকি নকআউট ম্যাচগুলি অনুষ্ঠিত হবে কলকাতায়।

ডুরান্ড কাপের প্রতিটি ম্যাচের সরাসরি সম্প্রচার দেখা যাবে টিভির পর্দায় এবং মোবাইল অ্যাপ্লিকেশনে। এই প্রতিযোগিতার সম্প্রচার স্বত্ত্ব কিনেছে সোনি স্পোর্টস নেটওয়ার্ক। আরও একটি উল্লেখযোগ্য বিষয় হচ্ছে যে, ২৭ বছর পর বিদেশি দল এই প্রতিযোগিতায় অংশ নিতে চলেছে। ফাইনাল সহ সর্বমোট ৪৩টি ম্যাচ হবে এবারের ডুরান্ড কাপে। 

এখন দেখার বিষয় এটিই যে, চ্যাম্পিয়ন কে হয়।

Comments :0

Login to leave a comment