NATIONAL HERALD ED

ন্যাশনাল হেরাল্ডের ৭৫২ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

জাতীয়

কংগ্রেসের সঙ্গে জড়িত ন্যাশনাল হেরাল্ডের প্রায় ৭৫২ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। পাঁচ রাজ্যে নির্বাচন প্রক্রিয়ার মধ্যেই মঙ্গলবার সোশাল মিডিয়া পোস্টে এই তথ্য জানিয়েছে কেন্দ্রীয় সংস্থা। 

ইডি বলেছে, জালিয়াতি, ষড়যন্ত্র এবং বিশ্বাসভঙ্গের অভিযোগ জড়িত এই তদন্তে। বাজেয়াপ্ত সম্পত্তির মধ্যে রয়েছে লক্ষ্ণৌয়ে নেহরু ভবন, দিল্লি ও মুম্বাইয়ে ন্যাশনাল হেরাল্ড পত্রিকার ভবন। এর সঙ্গে ইয়ং ইন্ডিয়ার ৯০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। ন্যাশনাল হেরাল্ডের পরিচালক সংস্থা অ্যাসোসিয়েটেড জার্নাল লিমিটেডের এই মূল্যের শেয়ারের মালিকানা রয়েছে ইয়ং ইন্ডিয়ার হাতে। 

ইডি বলেছে, এই সম্পত্তির মালিকানার সঙ্গে অপরাধ জড়িয়ে রয়েছে। 

ন্যাশনাল হেরাল্ড মামলায় এর আগে কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী এবং নেতা রাহুল গান্ধীকেও জেরা করেছে ইডি। 

কংগ্রেস নেতা মনিকম টেগোর সংবাদমাধ্যমে বলেছেন, ইডি’র এই সিদ্ধান্ত বেআইনি। স্বাধীনতা আন্দোলনের স্বর ছিল ন্যাশনাল হেরাল্ড। আরএসএস স্বাধীনতা আন্দোলনের বিরোধী ছিল। এখন আরএসএস-বিজেপি কেন্দ্রে সরকার চালাচ্ছে। ইডি’কে ব্যবহার করে ন্যাশনাল হেরাল্ডের সম্পত্তি বাজেয়াপ্ত করা হলো। 

টেগোর বলেছেন, পাঁচ রাজ্যের মানুষ ভোটে এই অন্যায়ের জবাব দেবেন। রাজনৈতিক প্রতিহিংসার পথেই চলছে বিজেপি। 

কংগ্রেসের পক্ষে আইনজীবী এবং দলের নেতা অভিষেক সিংভি বলেছেন, কোনও টাকা লেনদেন হয়নি, টাকা হাতবদল হয়নি। সম্পত্তিরও মালিকানা বদলে যায়নি। কেবল একটি ঋণ দেওয়ার প্রক্রিয়াকে সামনে রেখে ন্যাশনাল হেরাল্ডের সম্পত্তি বাজেয়াপ্ত করা হলো। পাঁচ রাজ্যের নির্বাচনে হারবে বিজেপি। তা থেকে নজর ঘোরাতে নতুন এই কৌশল। 

Comments :0

Login to leave a comment