HS Examinee

বাবার দেহ বাড়িতে রেখেই পরীক্ষাকেন্দ্রে মেয়ে

রাজ্য জেলা

HS Examinee ক্যাপশনঃ পরীক্ষা শেষ করে শ্মশানের উদ্দেশ্য রওনা দিয়েছেন মৌসুমি।

বাবার মৃতদেহ বাড়িতে রেখে উচ্চমাধ্যমিক পরীক্ষা দিল মেয়ে। পরীক্ষা শেষে ফের শ্মশানে গিয়ে শেষকৃত্যু করল সে। বৃহস্পতিবার ইংরেজি পরীক্ষা ছিল। এদিন ভোররাতে মৃত্যু হয় বাবার। বাবার নিথর দেহ বাড়িতে রেখেই মেয়ে গেলেন পরীক্ষাকেন্দ্রে। দিলেন উচ্চ মাধ্যমিকের ইংরাজী পরীক্ষা। পরীক্ষা শেষে বাড়ি ফিরে শ্মশানে গিয়ে করলেন বাবার শেষকৃত্যু।

 
ঘটনা বোলপুর পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের মকরমপুরের। সেখানকার বাসিন্দা ছিলেন অষ্টম দলুই (৪০) এদিন ভোর ৪ টেয় বাড়িতেই হৃদরোগে মৃত্যু হয় তাঁর। বোলপুর নেতাজি বাজারে চায়ের দোকান চালিয়েই স্ত্রী ও দুই মেয়েকে নিয়ে সংসার চালাতেন দরিদ্র মানুষটি। বড় মেয়ের উচ্চ মাধ্যমিক পাশের আশায় দিন গুনছিলেন। বড় মেয়ে মৌসুমি দলুই পারুলডাঙা শিক্ষানিকেতন আশ্রম বিদ্যালয়ের দ্বাদশ শ্রেণীর ছাত্রী। উচ্চমাধ্যমিকে তার পরীক্ষা কেন্দ্র বোলপুর শৈলবালা উচ্চ বালিকা বিদ্যালয়। বাবার মৃত্যিতে কান্নায় ভেঙে পড়ে সে। বাবার স্বপ্ন ছিল মেয়ে যেন ভালো করে উচ্চমাধ্যমিক পরীক্ষা দেয়। তাই শোক উপেক্ষা করে নিজেকে শক্ত করে প্রতিবেশীদের সহযোগিতায় পরীক্ষা কেন্দ্রে পৌঁছায় মৌসুমি।

 ইংরাজি পরীক্ষা দেয় সে। মেয়ের পরীক্ষা শেষের অপেক্ষায় থাকে পরিজনেরা। মৃতদেহ নিয়ে তারা অপেক্ষা করে শ্মশানে। বাড়ির বড় মেয়েই যে করবে বাবার শেষকৃত্য। পরীক্ষা শেষে শ্মশানে এসে পৌছায় মৌসুমি। সে জানায়, ‘‘এর আগেও বাবার দুবার স্ট্রোক হয়েছিল। তৃতীয়বারের ধাক্কা বাবা আর সামলাতে পারল না। বাবা চাইত আমি যাতে ভালো করে পরীক্ষা দিই। তাই পরীক্ষা দিলাম, পরীক্ষা ভালো হয়েছে’’।
ক্যাপশনঃ পরীক্ষা শেষ করে শ্মশানের উদ্দেশ্য রওনা দিয়েছেন মৌসুমি।
 

Comments :0

Login to leave a comment