Mayday

রুখতে হবে মেহনতির জোট ভাঙার মতলব, আহ্বান মে দিনে

রাজ্য

Mayday


জেলায় জেলায় একজোটে সংগ্রামের আহ্বানে পালিত হচ্ছে মে দিন। সিপিআই(এম)  উত্তর দিনাজপুর জেলা দপ্তরে রক্ত পতাকা উত্তোলিত হয়েছে। 

ছিলেন রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য পলাশ দাস, জেলা সম্পাদক অনোয়ারুল হক , রাজ্য নেতা  শতরূপ ঘোষ, সিপিআই জেলা সম্পাদক প্রদীপ সাহা প্রমুখ।

 

হুগলী এরিয়া কমিটির উদ্যোগে বালির মোড়ে বিজয় মোদক ভবনে পালিত হয় মে দিন। রক্তপতাকা উত্তোলন করেন সিআইটি ইউ'র নেতা তিলক চ্যাটার্জি। শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়। 

মে দিবসের তাৎপর্য ব্যাখ্যা করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন শ্রমিক নেতা গুরুদাস ব্যানার্জি। এই কর্মসূচিতে বিভিন্ন শাখা সংগঠনের কর্মীরা উপস্থিত থেকে আজকের দিনটি  মর্যাদার সঙ্গে পালন করেন। 

জলপাইগুড়ি জেলা জুড়ে, জেলার বিভিন্ন পার্টি দপ্তর, সিআইটিইউ দপ্তর,  এরিয়া অফিস এবং বিভিন্ন শাখায় পতাকা উত্তোলন করা হয়েছে। 

 

সিপিআই(এম) জেলা কার্যালয় সুবোধ সেন ভবনে মে দিবসের ওপর রচিত  গান গেয়ে শোনান বর্ষীয়ান বামপন্থী শিল্পী মিহির সেন। ছিলেন জেলা সম্পাদক সলিল আচার্য সিপিআই(এম) রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য জিয়াউল আলম বলেন, সরকারি মদতে কর্পোরেটশ্রেণির আক্রমণ বেড়ে চলছে সমগ্র দেশে। চলছে শ্রমিকদের অর্জিত অধিকার হননের আগ্রাসী অভিযান। শ্রমকোড এবং শ্রম আইনের নামে শ্রমিকদের দাসত্বের দিকে নেওয়ার চেষ্টা চলছে। তার বিরুদ্ধে বাম গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ শক্তিকে ঐক্যবদ্ধ করে আসন্ন রাজনৈতিক সংগ্রামে শ্রমিকশ্রেণিসহ  মানুষের অধিকার প্রতিষ্ঠার লড়াইকে শক্তিশালী করার লক্ষ্যে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।


 

Comments :0

Login to leave a comment