Midnapore TMC Leader

দাসপুরে তৃণমূলের পঞ্চায়েত সদস্যকে গাছে বাঁধলেন গ্রামবাসীরা

জেলা

Midnapore TMC Leader


পঞ্চায়েতের সদস্য ঘোষিত হয়েছেন প্রহসনের ভোটে। শুরু হয়েছে কুকীর্তিও। এক মহিলার মর্যাদাহানির অভিযোগে ওই সদস্যকে গাছে বেঁধে রাখলেন গ্রামবাসীরা।
শনিবার গভীর রাতে দাসপুরে নিজ নেড়াজোল এই ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর থানার নিজনাড়াজোল গ্রাম পঞ্চায়েতের চন্ডীপুর মৌজায়। জনতার ক্ষোভের মুখে পড়া তৃণমূলের এই পঞ্চায়েত সদস্যর নাম অনন্ত দোলই।


গ্রামবাসীদের অভিযোগ এক মহিলাকে আবাস যোজনার বাড়ি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন অনন্ত। পরে মাঝরাতে ওই মহিলার ঘরে ঢুকে পড়ার অভিযোগ ওঠে এই পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে। মহিলার স্বামী পরিযায়ী শ্রমিক। রাজ্যের বহু গ্রামের মতো নিজনাড়াজোল গ্রামেও জালিয়াতি করে ভোট জেতায় তৃণমূলের বিরুদ্ধে ক্ষোভ তীব্র। 
গ্রামবাসীরা জানিয়েছেন, মর্যাদাহানির চেষ্টায় জড়িত তৃণমূল হাতেনাতে ধরে ফেলেন তাঁরা। গাছে বেঁধে মাথা নেড়া করে উত্তম মাধ্যম মারধর করে মাথায় ঘোল ঢেলে দেয় গ্রামের মানুষ। তীব্র উত্তেজনা রয়েছে গোটা এলাকায়। 

 


স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, দাসপুর-১  ব্লকের নিজ নেড়াজোল গ্রাম পঞ্চায়েতের ১৬টি বুথে ছাপ্পা ভোট হয়েছে। তার জন্য কেশপুর থেকে বাইক বাহিনী ভাড়া করে তৃণমূল। সেই বাইক বাহিনীর নেতা ছিল চন্ডীপুর এলাকার এই তৃণমূল নেতা অনন্ত দোলই। 
বেঁধে রাখার খবর পাওয়ার পর দাসপুর থানার পুলিশ এসে উদ্ধার করে নিয়ে যায় ওই তৃণমূল নেতাকে। জানা গিয়েছে, ওই মহিলাকেও থানায় নেওয়া হয়েছে। রবিবার মেদিনীপুর মেডিক্যাল কলেজে মহিলার ডাক্তারি পরীক্ষা হয়েছে। তাঁর বয়ানও নেওয়া হয়েছে। এত ঘটনার পরও তৃণমূলের কোনো প্রতিক্রিয়া মেলেনি, মুখ লুকিয়েছে শাসকদল।

Comments :0

Login to leave a comment