Minor School girl Raped

ক্লাস রুমের ভেতরেই নাবালিকা ছাত্রীকে ধর্ষণের অভিযোগ

রাজ্য

Minor School girl Raped


দার্জিলিং জেলার মিরিকে নাবালিকা স্কুল ছাত্রেকে ধর্ষণের অভিযোগ। স্কুলের ভেরতেই সপ্তম শ্রেণির এক নাবালিকা ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠলো। দার্জিলিঙ জেলার মিরিকের মহকুমার একটি স্কুলের ঘটনা। স্কুলের ভেতরেই ওই ছাত্রীকে ধর্ষণ করার অভিযোগ উঠেছে এক নাবালকের বিরুদ্ধে। যদিও ধর্ষণ না দলবেঁধে ধর্ষণ সেবিষয়ে সঠিকভাবে কোন কিছুই জানানো হয়নি প্রশাসনের তরফে। 


পুলিশ সূত্রে জানা গেছে, অভিযুক্ত নাবালক। গত ১২ সেপ্টেম্বরের ঘটনা ঘটনার ১৬দিন পরে শুক্রবার প্রকাশ্যে আসতেই গোটা এলাকা জুড়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। সমস্ত ঘটনা জানতে পেরে চলতি সপ্তাহেই নাবালিকার পরিবারের পক্ষ থেকে মিরিক থানায় ধর্ষণের অভিযোগ দায়ের হতেই প্রশাসন নড়ে চড়ে বসে। অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে মূল অভিযুক্ত নাবালককে গ্রেপ্তার করেছে মিরিক থানার পুলিশ। মূল অভিযুক্তের সাথে ওই স্কুলেরই আরো তিনজন নাবালক জড়িত রয়েছে বলে জানা যাচ্ছে। আরো জানা গেছে, শিক্ষক দিবস উপলক্ষ্যে স্কুলে বেশ কয়েকদিন ধরে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো। শিক্ষক দিবসের দিন পার হয়ে গেলেও ১২সেপ্টেম্বর পর্যন্ত সেই অনুষ্ঠান চলছিলো। আর সেইদিন স্কুলের শিক্ষক দিবসের অনুষ্ঠান চলার সুযোগ নিয়ে অন্য তিন নাবালক বন্ধুর সাথে স্কুলে ঢুকে পড়ে অন্য স্কুলের ছাত্র বহিরাগত নাবালক। অভিযোগ, অনুষ্ঠান শেষে স্কুলের একটি ক্লাসরুমে নাবালিকা ছাত্রীটিকে নিয়ে গিয়ে ধর্ষণ করা হয়। কিন্তু সেই সময় বাকি বন্ধুরা কোথায় ছিলো বা তাদের ভূমিকা কি ছিলো সে বিষয়ে কিছুই জানা যায় নি। গোটা ঘটনা খতিয়ে দেখা হচ্ছে প্রশাসনের পক্ষ থেকে। 


অভিযোগ, প্রত্যেকটি ধর্ষণের ঘটনার মতো এই ধর্ষণের ঘটনাটিকেও ধামাচাপা দেবার চেষ্টা হয়েছিলো অভিযুক্ত নাবালকের পরিবারের তরফে। কারণ অভিযুক্ত নাবালকের বাবা একজন প্রভাবশালী ব্যক্তি। যদিও প্রশাসনের পক্ষ থেকে এই ধামাচাপা দেবার বিষয়টিকে অস্বীকার করা হয়েছে। অবশেষে নির্যাতিতা নাবালিকার পরিবার মিরিক থানায় লিখিতভাবে অভিযোগ দায়ের করার পর ঘটনা নিয়ে তদন্ত শুরু করে মিরিক পুলিশ। ধৃত মূল অভিযুক্ত নাবালককে বর্তমানে একটি হোমে রাখা হয়েছে। স্কুল ছাত্রী ধর্ষণ প্রসঙ্গে মিরিকের এসডিপিও রুদ্রনারায়ন সাহুর বক্তব্য, পকসো ধারায় মামলা রুজু করে ইতোমধ্যেই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। দার্জিলিঙের জেলা বিদ্যালয় পরিদর্শক (হিল) রবিনা তামাঙ বলেন, বহিরাগত নাবালক কিভাবে স্কুল চত্বরে ঢুকে পড়লো প্রকৃত ঘটনা জানতে তদন্ত শুরু করা হয়েছে। রিপোর্টের ভিত্তিতে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। এদিকে জানা যাচ্ছে স্কুল কর্তৃপক্ষের কাছে ঘটনার লিখিত রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে শিক্ষা দপ্তরের তরফে।  

Comments :0

Login to leave a comment