NABANNA MARCH EMPLOYEES

নিয়োগ দুর্নীতিতে শাস্তির দাবিও নবান্ন অভিযানে, দেখুন ভিডিও

রাজ্য

NABANNA MARCH EMPLOYEES আলোচনায় নারাজ রাজ্য সরকার মোতায়েন করেছে পুলিশ।

দীপাঞ্জনা দাশগুপ্ত দে ও প্রতীম দে

শাস্তি দিতে হবে নিয়োগ দুর্নীতিতে জড়িত অপরাধীদের। সময় বেঁধে তদন্ত শেষ করতে হবে কেন্দ্রীয় তদন্ত সংস্থা ইডি এবং সিবিআই’কে। 

চাকরিপ্রার্থীদের আন্দোলনে সংহতি জানিয়ে বৃহস্পতিবার নবান্ন অভিযানে এই দাবিতেও সরব হয়েছে সরকারি কর্মচারীরা। যৌথ মঞ্চের ডাকে এই মিছিল প্রতিবাদ, প্রতিরোধের নতুন অধ্যায় শুরুর বার্তা দিয়েছে। পাশে দাঁড়িয়েছেন রাজ্যের মানুষ। 

অদূরে ধর্মতলাতেই একাধিক অবস্থান মঞ্চে বসে রয়েছেন বিভিন্ন স্তরের চাকরিপ্রার্থীরা। যাঁরা টেট বা সরকারি নিয়োগের অন্য পরীক্ষায় সফল হয়েও চাকরি পাননি। টাকার বিনিময়ে চাকরি বেহাত হয়ে গিয়েছে। তাঁদের হয়েও সরব হলেন সরকারি কর্মচারী, শিক্ষকরা। 

কেবল কলকাতা নয়, জেলাগুলি থেকেও এসেছেন বহু কর্মী এবং শিক্ষক। ভিড়ের চাপে বন্ধ হয়ে যায় হাওড়া ব্রিজে যান চলাচল। এর আগে সরকারি কর্মচারীরা বিধানসভা অভিযান করেছিলেন। তখনও কথা বলেনি সরকার। বৃহস্পতিবারও কথা বলতে নারাজ তৃণমূল কংগ্রেস সরকার। উলটে হাওড়া শরৎ সদনের সামনে বিশাল বেষ্টনী। 

 

কলকাতা হাইকোর্টের অনুমতি নিয়ে এই মিছিল করছেন রাজ্য সরকারি কর্মচারীরা। রাজ্য সরকার এবং পুলিশ অনুমতি দিতে চায়নি। কর্মচারীরা বলছেন, গণতান্ত্রিক পরিবেশ রাজ্যে থাকলে হাইকোর্টে যেতে হতো না। 

Comments :0

Login to leave a comment