Online Slat Booking

বাংলাদেশ যেতে এখন অভিবাসনের স্লট বুকিং অ্যাপে

রাজ্য আন্তর্জাতিক

Online Slat Booking


ভারত থেকে বাংলাদেশ যাওয়ার জন্য পেট্রাপোলে যাত্রীদের দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থাকার অভিযোগ দীর্ঘ দিনের। এই বিষয়ে বিভিন্ন সময়ে যাত্রীরা ক্ষোভও প্রকাশ করেছেন। তবে এবার থেকে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হবে না। যাত্রী সুবিধার্থে এবার অনলাইন রেজিস্ট্রেশনের ব্যবস্থা করল পেট্রাপোল ল্যান্ড পোর্ট অথরিটি। এবার থেকে বাড়িতে বসেই অ্যাপসের মাধ্যমে স্লট বুকিং করে কম সময় পৌঁছে যেতে পারবেন বাংলাদেশে। প্রথম পর্যায়ে ১২টি করে স্লট বুকিং করা যাবে। একেকটি স্লটে ১০০ করে যাত্রী থাকবেন যারা বাংলাদেশ যেতে পারবেন। স্লট বুকিং এর নিদিষ্ট সময় উল্লেখ থাকবে। কোন সময় তারা পেট্রাপোল থেকে বাংলাদেশ যাবেন। এমনটাই জানিয়েছেন ল্যান্ড পোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার আধিকারীকরা। তবে পরবর্তীতে এই স্লট আরো বাড়ানো হবে এমনটাও তারা জানিয়েছেন। এই উদ্যোগে খুশি যাত্রীরা। বৃহস্পতিবার এই স্লটের উদ্বোধন করেন পেট্রাপোল ল্যান্ড পোর্ট অথরিটি আধিকারীক আদিত্য মিশ্র। 

এই বিষয়ে ল্যান্ড পোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার ম্যানেজার কমলেশ সাজিনজানান, এই যাত্রী সুবিধা অ্যাপসটি এদিন উদ্বোধন করা হলো এতে যাত্রীদের ক্ষেত্রে বাংলাদেশ যাওয়ার জন্য অনেকটাই সুবিধা হবে। এই নতুন অবস্থাতে ১২ টি স্লট রাখা হয়েছে দিনে এই ১২টিস্লটের একেকটিতে ১০০ করে যাত্রী যেতে পারবেন বাংলাদেশে। আগামীদিনে আরো বেশ কিছু স্লট বাড়ানো হবে। এদিন বাংলাদেশী যাত্রী রাসেল মিয়া জানিয়েছেন, এই অ্যাপস যদি কার্যকর হয় তাহলে সুবিধা হবে। কারণ বাংলাদেশ যাওয়ার সময় আমাদের ঝড় বৃষ্টির সময় লম্বা লাইনে দাঁড়াতে হতো। 

প্রসঙ্গত, এতদিন ভারত থেকে বাংলাদেশ যাওয়ার জন্য যাত্রীদের পেট্রাপোল বন্দরে এসে তাদের নথিপত্র সহ সমস্ত বিষয়ে ফরম ফিলাপ করে লিপিবদ্ধ করতে হতো। অনেক সময় লাগতো দীর্ঘ লাইন পড়তো। সে কারণে এই অ্যাপস নথিভুক্ত হয়ে থাকলে শুধু মাত্র সংস্লিষ্ট কর্তৃপক্ষের কাছে ওটিপি দেখেই যাত্রীরা ইমিগ্রেশনে পরবর্তী কাজকর্মের জন্য পৌঁছে যাবেন। এর ফলে যাত্রীদের দীর্ঘ লাইন কমে যাবে অনেকটাই সুবিধা হবে যাত্রীদের।

 

Comments :0

Login to leave a comment