Abhas Ray Chaudhuri

ব্রিগেডের আহ্বান পৌঁছে দিতে হবে বুথে বুথে : আভাস রায় চৌধুরী

জেলা

মলয়কান্তি মণ্ডল-রানিগঞ্জ

গোটা দেশে লুটের অর্থনীতি চলছে তা কায়েম রাখতে আরএসএসের নির্দেশে বিজেপি ও তৃণমূলের  বিভাজনের রাজনীতি করে মানুষকে ভাগ করে দিতে চাইছে সেই ভাগের মাঝে ফাটল ধরিয়ে দিয়েছে ইনসাফের রাজনীতি। ইনসাফের ব্রিগেড বুথে বুথে পৌঁছে দিতে হবে। রানিগঞ্জে পার্টি নেতা কমরেড রথীন ঘোষের ২৪ তম প্রয়ান দিবসে বুধবার স্মারক বক্তৃতার একথা বলেন সিপিআই(এম) কেন্দ্রীয় কমিটির সদস্য আভাস রায় চৌধুরী। আয়োজক ছিল সিপিআই(এম) রানিগঞ্জ এরিয়া কমিটি।
স্মারক বক্তৃতার বিষয় ছিল ‘‘আসন্ন লোকসভা নির্বাচনে বামপন্থীদের দায়িত্ব ও কর্তব্য’’। রানিগঞ্জ শহীদ স্মৃতি ভবনে রবীন সেন সভাকক্ষে স্মৃতিচারণা করে বক্তব্য রাখেন সিপিআই(এম) পশ্চিম ববর্ধমান জেলা সম্পাদক গৌরাঙ্গ চ্যাটার্জি, সিপিআই(এম) নেতা বংশগোপাল চৌধুরী, এরিয়া কমিটির সম্পাদক সুপ্রিয় রায়। সভাপতিত্ব করেন রুনু দত্ত। সভার শুরুতে কমরেড রথীন ঘোষের প্রতিকৃতিতে মাল্যদান করেন নেতৃবৃন্দ। 
সভায় আভাস রায় চৌধুরী বলেন,‘‘বিজেপি ও তৃণমূল একে অপরের সহায়ক ভূমিকা পালন করছে। সাধারণ মানুষের ধর্ম বিশ্বাসকে ব্যবহার করে বিজেপি ও তৃণমূল রাজনীতি করে ক্ষমতায় থাকতে চায়। বিজেপি’র মন্দির তৈরির এজেণ্ডার সময় মমতা স্বাক্ষর করেছিলেন। বামপন্থীরা মানুষের বেঁচে থাকার লড়াই, খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, স্বাস্থ্যর দাবি তোলে। তিনি বলেন, আসন্ন লোকসভা নির্বাচন বিজেপি’র ‘বায়ে হাত কা খেল’ হবে না। বিজেপির সময়কালে বেকারের সর্বকালীন রেকর্ড হয়েছে। কৃষক ফসলের দাম পাচ্ছে না। মহিলা সংখ্যালঘু ও আদিবাসীদের অত্যাচার বেড়েছে। দিল্লির সরকারের বিরুদ্ধে মানুষ ঐক্যবদ্ধ হচ্ছেন। ধর্মনিরপেক্ষতা, সংবিধান বাঁচানোর লড়াইয়ে সমস্ত মানুষকে যুক্ত করতে হবে। ভারতের বেশিরভাগ হিন্দু মানুষ চান না ধর্মের নামে রাজনীতি হোক’’।
তিনি বলেন, বিজেপি সরকারী কলকারখানা বিক্রি করছে নতুবা আম্বানি আদানিদের লিজ দিচ্ছে। কেন্দ্রীয় সরকার দেড় লক্ষ কোটি টাকা শিল্পমালিকদের ঋণ ছাড় দিয়েছে। জনগণের টাকা লুট হচ্ছে। তৃণমূল ১০০ দিনের টাকা লুট করেছে। ডিএ দিচ্ছে না। নিয়োগে দুর্নীতি করেছে। আমাদের দেশে উদারনীতির পর কোনও কারখানা হয়নি। বামপন্থীরা রাজ্য পরিচালনার সময় শিল্প স্থাপন করেছে। মানুষ চাইছেন আস্থাশীল নির্ভরযোগ্য বিকল্প বামপন্থীদের। বিজেপি ও তৃণমূলের বিরুদ্ধে সাধারণ মানুষকে লড়াইয়ে শামিল করে  জোরদার লড়াইয়ের আহ্বান জানান তিনি।

Comments :0

Login to leave a comment