Rahul Press Conference

‘‘আমার নাম সাভারকার না, আমি ক্ষমা চাইব না’’: রাহুল

জাতীয়

(দেখুন ভিডিও) সাংসদ পদ বাতিল ঘোষণা করার একদিন পরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষে বিদ্ধ করলেন ‘বিদ্রোহী’ রাহুল গান্ধী। শনিবার সাংবাদিক বৈঠকে গান্ধী দাবি করেছেন যে প্রধানমন্ত্রী তার(রাহুলের) পরবর্তী বক্তৃতা শুনতে ভীত এবং সাভারকরের প্রসঙ্গ ব্যবহার করে বলেন কেন তিনি লন্ডনে তার মন্তব্যের জন্য এবং মানহানির বিচারের সময় ক্ষমা চাননি। 

 

কংগ্রেস নেতা বলেছেন, “প্রধানমন্ত্রী আমার পরবর্তী বক্তৃতার কথা ভেবে ভয় পেয়েছেন বলে আমাকে ‘খারিজ’ ঘোষণা করা হয়েছে। আমি তার চোখে ভয় দেখেছি। সে কারণেই তারা চান না আমি সংসদে কথা বলি।” বিজেপির ক্ষমা চাওয়ার দাবীর জবাবে তিনি বলেন, "আমার নাম সাভারকর নয়। আমি গান্ধী। আমি ক্ষমা চাইব না।"

তিনি দেশের অভ্যন্তরীণ বিষয়ে আন্তর্জাতিক শক্তির হস্তক্ষেপ চেয়েছেন বলে বিজেপির অভিযোগও অস্বীকার করেছেন। তিনি বলেছেন যে তিনি স্পিকারকে তার লন্ডনের মন্তব্যের অভিযোগের বিষয়ে সংসদে প্রতিক্রিয়া জানাতে বলেছিলেন।
"বিজেপি নেতারা দাবি করেছেন যে আমি ভারত বিরোধী শক্তিকে সাহায্য করছি। আমি স্পিকারকে বলেছিলাম যে এই অভিযোগের জবাব দেওয়া আমার অধিকার। কিন্তু তিনি আমাকে অনুমতি দেননি," তিনি বলেছিলেন। "আমার একটাই কাজ আছে আর তা হল সত্যের জন্য লড়াই করা এবং এই দেশের গণতান্ত্রিক প্রকৃতিকে রক্ষা করা। আমাকে আজীবনের জন্য অযোগ্য করুন, আমাকে আজীবন জেল দিন, আমি আমার চালিয়ে যাব।"

Comments :0

Login to leave a comment