Recruitment Fraud in jalpaiguri

চাকরি দেওয়ার নামে প্রতারণার, গ্রেপ্তার স্কুল শিক্ষক

রাজ্য

Recruitment Fraud in jalpaiguri


আপার প্রাইমারিতে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে এক শিক্ষককে গ্রেপ্তার করল পুলিশ। জানা গিয়েছে, ধৃত শিক্ষকের নাম সন্তোষ বর্মন।
অভিযুক্ত স্কুলশিক্ষক কোচবিহারের শীতলকুচির বাসিন্দা। আমবাড়ি চিন্তামোহন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক। নিয়োগ দুর্নীতি ফাঁস হতেই প্যানেল বাতিল হওয়ার পর টাকা ফেরত চাইতেই তিনি প্রাণনাশের হুমকি দেন বলে চাকরিপ্রার্থীর অভিযোগ। অভিযুক্ত ওই শিক্ষক আপার প্রাইমারিতে চাকরি দেওয়ার নাম করে ১৭ লক্ষ টাকা ঘুষ নেন বলে অভিযোগ। টাকা ফেরত না পেয়ে সোমবার সন্ধায় পুলিশের দ্বারস্থ হন বাপ্পা মালাকার নামে এক চাকরি প্রার্থী। অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত শিক্ষককে গ্রেপ্তার করে পুলিশ। জলপাইগুড়ি জেলার আমবাড়ির ঘটনা।

{sd}


জানা গেছে বাপ্পা মালাকার নামে ওই চাকরি প্রার্থীর কাছ থেকে তিন বছর আগে প্রায় ১৭লক্ষ টাকা নিয়েছিলেন। চাকরি না পাওয়ায় টাকা ফেরত চাইলে দিচ্ছিলেন না। উল্টে প্রাণ নাশের হুমকি দেন বলে অভিযোগ। বাধ্য হয়ে আমবাড়ি পুলিশ ফাঁড়িতে অভিযোগ করেন চাকরিপ্রার্থী বাপ্পা মালাকার। অভিযোগের ভিত্তিতে শিক্ষক সন্তোষ বর্মনকে পুলিশ গ্রেপ্তার করে। 
অভিযোগকারীর অভিযোগ, 'চাকরি পাওয়ায় আশায় তিনি বাড়ি বিক্রি করে ১৭লক্ষ টাকা দিয়েছেন সন্তোষ বর্মনকে। বর্তমানে তিনি বাড়ি ভাড়া নিয়ে বসবাস করছেন। তাঁর আরো অভিযোগ অনেকেই ওই শিক্ষককে চাকরি পাওয়ার জন্য বহু টাকা দিয়েছেন। তাঁর বাড়িতে গিয়ে দেখি আরও কয়েকজন চাকরিপ্রার্থী টাকা ফেরত চাইতে এসেছেন। সবাইকে টাকা ফেরত দেবেন বলে জানান তিনি। কিন্তু এরপর থেকে আর ফোন ধরতেন না। সোমবার স্কুলে ছিলেন সন্তোষ বর্মন। সেই সময় তাঁর কাছে টাকা চাইতে গেলে টাকা নেওয়ার কথা অস্বীকার করে প্রাণনাশের হুমকি দেন'। বাধ্য হয়ে পুলিশের কাছে অভিযোগ জানিয়েছি ওই শিক্ষকের বিরুদ্ধে।

অভিযুক্তকে মঙ্গলবার আদালতে তুলে ১৪ দিনের জন্য হেফাজতে নেওয়ার আবেদন জানায় এনজিপি থানার পুলিশ। বিচারক ৬ দিনের হেফাজত মঞ্জুর করে বলে জানান সরকারি আইনজীবী মৃন্ময় ব্যানার্জী।



 

Comments :0

Login to leave a comment