Satyapal Singh Baghel

সংখ্যালঘুদের সহিষ্ণু, অসহিষ্ণুতে ভাগ করলেন কেন্দ্রীয় মন্ত্রী

জাতীয়

আরএসএসের মঞ্চে দাঁড়িয়ে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের নিশানা করলেন কেন্দ্রীয় মন্ত্রী। সোমবার আরএসএসের একটি অনুষ্টানে কেন্দ্রীয় মন্ত্রী সত্যপাল সিংহ বাঘেল বলেন, ‘‘সহিষ্ণু মুসলিমের সংখ্যা হাতে গুনে বলে দেওয়া যাবে। আমার মতে সেই সংখ্যা হাজার পার করবে না।’’ তিনি আরও বলেন, যোগ্যতার ভিত্তিতে সংখ্যালঘু সম্প্রদায়ের যারা বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে থাকেন তারা অবসরের পর নিজের অবস্থান বদল করেন। তাঁর কথায়, অবসরের পর বিভিন্ন ক্ষেত্রে তাঁদের মন্তব্যের মাধ্যমে নিজের আসল রূপ তারা ফুটিয়ে তোলেন।

 

ওই একই অনুষ্ঠানে কেন্দ্রীয় মন্ত্রীর সাথে তথ্য কমিশনার উদয় মহুরকার। তিনি তাঁর বক্তব্যে বলেন, ইসলামিক মৌলবাদের বিরুদ্ধে ভারতকে লড়াই করতে গেলে সহিষ্ণু সংখ্যালঘুদের সাথে নিয়ে লড়াই করতে হবে। তথ্য সচিবের এই মন্তব্যের পরপরই কেন্দ্রীয় মন্ত্রী মন্তব্যটি করেন। উল্লেখ্য তথ্য কমিশনার তাঁর বক্তব্যে বলেন, ‘‘হিন্দু এবং মুসলিমের মধ্যে ঐক্য তৈরি করার জন্য মুঘল সম্রাট আকবর চেষ্টা করেন।’’ এই মন্তব্যকেও মানেননি কেন্দ্রীয় মন্ত্রী। তাঁর কথায় এটি একটি কুটনৈতিক চাল ছিল সম্রাট আকবরের।

ওই সভা থেকে মাদ্রাসা শিক্ষাকেও নিশানা করতে বাদ রাখেননি কেন্দ্রীয় মন্ত্রী। এই প্রথম নয় মাদ্রাসা শিক্ষাকে একাধিকবার আক্রমণ করেছে বিজেপি নেতৃত্ব। আসামের বিজেপি সরকার রাজ্যে মাদ্রাসা বন্ধ করার নির্দেশিকা জারি করেছে।

প্রসঙ্গত এতোদিন হিন্দু মুসলিমে মানুষে মানুষে ভাগ করতো বিজেপি আরএসএস। এবার একই সম্প্রদায়ের মানুষদের সহিষ্ণু অসহিষ্ণুতে ভাগ করতে শুরু করেছে তারা।  

Comments :0

Login to leave a comment