MANISH SISHODIA CBI

সিবিআই আদালতে জামিনের আবেদন সিসোদিয়ার

জাতীয়

‘আপ’ নেতা মনীশ সিসোদিয়াকে আদালতে হাজির করল সিবিআই। বিশেষ আদালতে দিল্লির সদ্য প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সিসোদিয়া জামিনের আবেদন জানিয়েছে। দিল্লিতে আবগারি নীতিতে দুর্নীতির অভিযোগে সিসোদিয়াকে গ্রেপ্তার করে হেপাজতে রেখেছে সিবিআই। 

জামিনের আবেদনে সিসোদিয়া বলেছেন যে তাঁকে হেপাজতে রেখে তদন্তের কোনও উপকার হবে না। হেপাজতে রাখা অর্থহীন। এর আগে সুপ্রিম কোর্টে জামিনের আবেদন জানান সিসোদিয়া। সুপ্রিম কোর্ট তাঁকে বলে দিল্লি হাইকোর্টে আবেদন জানাতে। ‘আপ’ নেতা সিদ্ধান্ত নেন বিচার আদালত অর্থাৎ বিশেষ সিবিআই আদালতেই জামিনের আবেদন জানাবেন তিনি।

 

২০২১-২২’র আবগারি নীতি গত বছরেই বাতিল করেছে দিল্লির আম আদমি পার্টি সরকার। তার আগে দিল্লির উপরাজ্যপাল নীতিতে বেনিয়মের অভিযোগ জানিয়ে সিবিআই তদন্তের সুপারিশ করেন। 

সিবিআই’র অভিযোগ, ব্যক্তিগত লেনদেনের ভিত্তিতে ব্যবসায়ীদের মদ বিক্রির লাইসেন্স দেওয়া হয়েছে। নতুন নীতিতে ব্যবসায়ীদের লাইসেন্স দেওয়ার পদ্ধতি চালু হয়েছিল। তার আগে বরাবর দিল্লিতে সরকারি দোকান থেকে মদ বিক্রি করা হতো। 

আম আদমি পার্টি সিসোদিয়ার গ্রেপ্তারিতে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুলেছে। বিরোধী একাধিক দল এই অভিযোগ তুলেছে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে। ‘আপ’-র বক্তব্য, সিসোদিয়া টাকা যদি নিয়ে থাকেন তবে তা কোথায়, পরিভাষায় ‘মানি ট্রেইল’ খুঁজে বের করুক কেন্দ্রীয় তদন্ত সংস্থা। অবৈধ সম্পদ নিজের কাছে রাখা বা পাচার করার কোনও প্রমাণ সিবিআই দিতে পারেনি। 

এর আগে অর্থ পাচারের অভিযোগে গ্রেপ্তার করা হয় ‘আপ’ মন্ত্রী সত্যেন্দর জৈনকে। তিনি এবং সিসোদিয়া ইস্তফা দিয়েছেন মন্ত্রীসভা থেকে। 

 

Comments :0

Login to leave a comment