TMC Attack

দেগঙ্গায় তৃণমূলের হামলা নির্মাণ শ্রমিকদের উপর

রাজ্য জেলা

TMC Attack ছবি: আহত নির্মাণ শ্রমিকরা

এমএসডিপি প্রকল্পে স্কুলের বিল্ডিং নির্মাণের কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে। এমনই অভিযোগ তুলে স্কুল চলাকালীন স্কুলের মধ্যে ঢুকে ঠিকাদার সংস্থার কর্মীদেরকে মারধর করার অভিযোগ উঠল দেগঙ্গা পঞ্চায়েত সমিতির কৃষির কর্মাধ্যক্ষ তৃণমূলের লিয়াকত আলী সাগরের অনুগামীদের বিরুদ্ধে। ঠিকা শ্রমিকদের মারধরের দৃশ্য সিসিটিভি ক্যামেরা বন্দি হয়েছে। এই ঘটনায় দেগঙ্গা চৌরাশি স্কুল চত্বরে উত্তেজনা ছড়িয়ে পড়ে বৃহস্পতিবার সকালে। চৌরাশি হাই স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য মহম্মদ আব্দুর রহিম পঞ্চায়েত সমিতির কৃষির কর্মাধ্যক্ষ লিয়াকাত আলির নাম না করে অভিযোগ করেন স্বনামধন্য তৃণমূল নেতার অনুগামীরা স্কুলের মধ্যে ঢুকে ঠিকা শ্রমিকদের মারধর করেছে। আমরা সিসিটিভিতে সে দৃশ্য দেখতে পেয়েছি। স্কুলের ছাত্রছাত্রীরা এতে আতঙ্কিত হয়ে পড়ে।


ঠিকা শ্রমিক আরশেদ আলী বলেন, সকাল আটটার সময় স্কুলে কাজে এসেছিলাম। দশটা পনের নাগাদ ৩০ থেকে ৪০ জন দুষ্কৃতী এসে আমাদের কাজ বন্ধ করতে বলে এবং এলোপাতাড়ি মারধর শুরু করে। আটজন শ্রমিক আহত হয়েছে। তাদের মধ্যে মারাত্মকভাবে জখম হয়েছেন চারজন ঠিকা শ্রমিক।
ঠিকা সংস্থার মালিক শশাঙ্ক চৌধুরী দেগঙ্গা থানায় অভিযোগ জানিয়েছে‌ন। অভিযোগে বলা হয়েছে পঞ্চায়েত সমিতির কৃষির কর্মাধ্যক্ষ লিয়াকাত আলী সাগরের অনুগামীরা হামলা করেছে তার সংস্থার শ্রমিকদের উপর। বিরোধী বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে অভিযোগ তুলে বলা হচ্ছে, তৃণমূলের দুটি গোষ্ঠীর মধ্যে সিন্ডিকেট রয়েছে। এক গোষ্ঠী স্কুলের বিল্ডিং নির্মাণের ইট, পাথর, বালি সাপ্লাই করছে।


অপর গোষ্ঠী তা পারেনি এবং কাটমানির ভাগও পায়নি। সেই কারণে দিনমজুর ঠিক শ্রমিকদের উপরে হামলা চালিয়েছে। স্কুল চলাকালীন স্কুলের ভিতর গিয়ে এভাবে হামলা করা অত্যন্ত নিন্দানীয় জানিয়েছেন স্থানীয় মানুষ। বিল্ডিং তৈরির কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহারের প্রশ্নে স্হানীয়দের অভিযোগ, ঠিকাদারী সংস্থার কাছ থেকে তৃণমূলের নেতাদের পকেটে ঢুকেছে কাটমানি। তাই যে পরিমাণে অর্থ রয়েছে তাতে নিম্নমানের সামগ্রী দিয়ে বিল্ডিং নির্মাণ ছাড়া আর কোন উপায় নেই। 


এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন বলে জানিয়েছেন দেগঙ্গা পঞ্চায়েত সমিতির কৃষির কৃষির কর্মাধ্যক্ষ লিয়াকাত আলী সাগর। তিনি বলেন এই ঘটনার তিনি কিছুই জানেন না। এলাকাতেও ছিলেন না। স্কুলে যারা শ্রমিকদের উপরে চড়াও হয়েছে তারা অভিভাবক। যে নিম্নমানের সামগ্রী দিয়ে বিল্ডিং নির্মাণ হচ্ছে সেটা খতিয়ে দেখা হোক। অভিভাবকরা দেখতে পেয়ে তার প্রতিবাদ করেছেন। এর সঙ্গে কোন রাজনৈতিক সম্পর্ক নেই। এখানে বিজেপি সিপিএম তৃণমূলের কোন ব্যাপার নয়। অভিভাবকরা ক্ষোভ দেখিয়েছেন। তিনি দাবি করেন তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তোলা হয়েছে।
 

Comments :0

Login to leave a comment