Tamilnadu Governor walk out

সরকারের প্রস্তুত করা ভাষণ এড়িয়ে সভা ছাড়লেন রাজ্যপাল

জাতীয়

রাজ্য সরকারের তৈরি করা ভাষণ পড়তে চাননি তামিলনাড়ুর রাজ্যপাল আর এন রবি ফলে অধিবেশন শুরু হওয়ার আগেই সভা ছেড়ে চলে গেলেন তিনি। সোমবার মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন বিধানসভা অধিবেশন শুরু হওয়ার আগে প্রস্তাব আনেন যে রাজ্যপালের বক্তৃতার সমস্ত অংশ রেকর্ড হবে না। সরকারের লিখে দেওয়া বক্তব্যের অংশগুলোই শুধু রেকর্ডে রাখা হবে। যে অংশগুলো রাজ্যপাল যুক্ত করেছেন সেগুলো নয়। এই প্রস্তাব নিয়ে দ্বিমত প্রকাশ করেন রাজ্যপাল, তারপর সভা ছেড়ে বেড়িয়ে যান। এমনকি জাতীয় সঙ্গীতের জন্যও তিনি অপেক্ষা করেননি।

রাজ্যপালের বিধানসভা ছেড়ে যাওয়ার ঘটনার তীব্র প্রতিবাদ করেন মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। তিনি বলেন বিধানসভার ইতিহাসে বিরলতম ঘটনা এটি। প্রতিবাদ করে সিপিআই ও সিপিআই(এম)’ও। এর আগেও রাজ্যপালের বিরোধীতা করেছে ডিএমকে, সিপিআই(এম) ও সিপিআই। ওনলাইন গেমিং বিল, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নির্বাচন করার ক্ষমতা সহ একাধিক বিল সই না করে আটকে রেখেছেন তিনি।

নিঃসন্দেহে সোমবারের ঘটনা আরও দুরত্ব বাড়িয়ে দিল তামিল সরকার ও রাজ্যপালের মধ্যে। তামিল সরকারের প্রস্তুত করা রাজ্যপালের ভাষণের বিশেষ অংশে ছিল ধর্ম নিরপেক্ষতার কথা। এছাড়াও ছিল পেরিয়ার, বিআর আম্বেদকর, কে কামারাজ, সি এন আন্নাদুরাইয়ের কথা।  

Comments :0

Login to leave a comment