Ham Radio

নেপালের নিখোঁজ যুবকের খোঁজ মিললো বারুইপুরে

রাজ্য

Ham Radio ক্যাপশন- শুক্রবার বারুইপুরে ওই যুবকের সঙ্গে কথা বলছেন নেপাল কনস্যুলেট জেনারেল’র প্রতিনিধিরা।

অনিল কুণ্ডু - বারুইপুর 
বারুইপুরের দুই বোনের প্রচেষ্টায় খোঁজ মিললো নেপালের নিখোঁজ এক যুবকের। শুক্রবার কলকাতার নেপাল কনস্যুলেট জেনারেল’র দপ্তর থেকে একটি টিম বারুইপুরে ওই যুবকের সঙ্গে দেখা করতে আসে। তাঁকে পরিবারের কাছে ফিরিয়ে দিতে নেপাল দূতাবাসের তরফে উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানা গেছে। নেপালের ওই যুবকের নাম কমল বি কে। বাড়ি বাগ লং জেলার জাইতি রুরাল মিউনিসিপ্যালিটির ৫ নম্বর ওয়ার্ডে। হ্যাম রেডিও তাঁর পরিবারকে নিখোঁজ যুবকের সন্ধানের খবর দেয়। 
ঘটনার বিবরণে জানা গেছে, বৃহস্পতিবার ওই যুবককে রুনু হালদার ও দিপালী প্রামাণিক নামে দুই বোন রক্তাক্ত অবস্থায় রাস্তায় দৌড়তে দেখে। তাঁদের বাড়ি বারুইপুরের রামকৃষ্ণ পল্লীতে। স্টেশন রোডে তাঁদের একটি ইমিটেশনের দোকান রয়েছে। তাঁরা ওই অবস্থায় ওই যুবককে ধরে ঘুটিয়ারীশরিফে স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায়। সেখান থেকে তাঁরা বাড়িতে নিয়ে আসার সিদ্ধান্ত নেয়। ওই যুবকের পরিচয় সম্পর্কে জিজ্ঞাসা করা হলে কোন কথা বলতে পারেনি। কেন কি কারণে কারা যুবককে রক্তাক্ত করলো সে সম্পর্কেও কিছুই বলতে পারে নি ওই যুবক। অপরিচিত মূকবধির ওই যুবককে বাড়িতে আশ্রয় দিতে নিয়ে আসায় স্থানীয় গ্রামবাসীরাও তাঁদেরকে কটুক্তি করে। এরপর রুনু হালদার হ্যাম রেডিও ক্লাবকে ওই  যুবকের বিষয়ে জানালে তাঁরা নেপালে যোগাযোগ করে পরিবারের সন্ধান পায়। বৃহস্পতিবার রাতেই ওই যুবককে ভিডিও কলে তাঁর পরিবারকে দেখানো হয়। 
ওয়েস্ট বেঙ্গল রেডিও ক্লাব’র সম্পাদক অম্বরিশ নাগ বিশ্বাস শুক্রবার এবিষয়ে জানান, কথা বলতে না পারলেও তাঁর দাদা সুরজ বি কে’কে ভিডিও কলে দেখে কান্নায় ভেঙে পড়ে। সুরজ বলতে থাকে ভাই কেন কথা বলতে পারছে না। রাতেই তাঁরা নেপালে ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ করেন। 


তাঁর পরিবারের তরফে জানানো হয়েছে, পড়াশুনা না করে সব সময় মোবাইল নিয়ে ঘাটাঘাটি করায় বাবা- মা’র বকাবকিতে বছর তিনেক আগে রাগারাগি করে বাড়ি থেকে বেড়িয়ে গিয়েছিল কমল বি কে। তাঁকে চিহ্নিত করতে পারলেও এখন সে কোন অজ্ঞাত কারণে কথা বলতে না পারায় হতবাক হয়েছে তাঁর পরিবার। ২২ বছরের নিখোঁজ যুবক কমল বি কে’কে তাঁর পরিবারের কাছে দ্রুত ফিরিয়ে দিতে উদ্যোগ নিয়েছে হ্যাম রেডিও ক্লাব। ক্লাবের সম্পাদক এদিন জানান, নেপালে দ্রুত তল্লাশি চালিয়ে পরিবারকে খুঁজে বের করা হয়েছে এবং ভিডিও কলে যোগাযাোগ করানো হয়। নিখোঁজ ভাইকে বাড়ি ফেরাতে শুক্রবারই নেপাল থেকে রওনা দিয়েছে তাঁর দাদা সুরজ বি কে। বারুইপুরের পুলিশ-প্রশাসনকেও বিষয়টি জানানো হয়েছে। বারুইপুরের দুই বোনের সাহসিকতা ও মানবতাকে কুর্নিশ জানিয়েছে হ্যাম রেডিও।


 

Comments :0

Login to leave a comment