Gang Raped

জঙ্গলে টেনে নিয়ে আদিবাসী মহিলাকে দল বেঁধে ধর্ষণ

রাজ্য

Gang Raped


পূর্ব বর্ধমানের আউশগ্রামের জঙ্গলে এক আদিবাসী মহিলা দুষ্কৃতীদের দলবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন। বুধবার বিকালে এই ঘটনা ঘটলেও বর্ধমান জেলার পুলিশ কর্তৃপক্ষ ঘটনাটি ধামাচাপা দিতেই ব্যস্ত। তারা এখনও পর্যন্ত দুষ্কৃতীদের কাউকে গ্রেপ্তার করেনি, এমনকী সাংবাদিকদের কাছে ঘটনাটির প্রসঙ্গে প্রশ্নের উত্তর দিতেও অস্বীকার করেছে।

জানা গিয়েছে, বুধবার বিকাল সাড়ে চারটে নাগাদ এই ধর্ষণের ঘটনা ঘটে। নির্যাতিতা মধ্যবয়সি আদিবাসী মহিলা স্বামী পরিত্যক্তা। তিনি ওই দিন দুপুরে আউশগ্রাম থানার শিয়ালডাঙায় বাগানপাড়াতে সোনাঝুড়ির পাতা কুড়োতে গিয়েছিলেন। অভিযোগ, সেই সময়ে তাঁকে তিন-চার জন মদ্যপ দুষ্কৃতী জঙ্গলে ধরে নিয়ে গিয়ে পাশবিক অত্যাচার চালিয়ে পালায়। নির্যাতিতাকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নির্যাতিতার বয়ান নিয়ে তাঁর মেডিক্যাল পরীক্ষা করা হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। শুক্রবার দুপুরে বর্ধমান হাসপাতালে যান জেলার অতিরিক্ত পুলিশ সুপার কল্যাণ সিংহ রায় সহ উচ্চপদস্থ পুলিশ অফিসাররা। কিন্তু তাঁরা সাংবাদিকদের কাছে এই বিষয়ে কিছু বলতে চাননি। স্থানীয় বাসিন্দাদের সন্দেহ, পুলিশ ঘটনাটি চেপে দিতে চাইছে। ক্ষোভ ছড়াচ্ছে আদিবাসী মানুষদের মধ্যে।

তিন দিন আগে মেমারি থানা এলাকায় এক কিশোরী ধর্ষিতা হয়, সেই ঘটনায় অভিযোগ উঠে স্থানীয় এক তৃণমূল নেতার বিরুদ্ধে। শাসক দলের নেতার নাম ওঠায় পুলিশ ঘটনাটি চেপে যাওয়ার জন্য নির্যাতিতার পরিবারকে ভয় দেখায়। কিন্তু এলাকার মানুষের চাপে পুলিশ বাধ্য হয়ে অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করে। একের পর এক ধর্ষণের ঘটনায় আতঙ্কে দিন কাটাচ্ছেন মহিলারা। এর আগেও পূর্ব বর্ধমান জেলায় একাধিক মহিলা ধর্ষিতা হয়েছেন, খুন হয়েছেন। কিন্তু পুলিশ অপরাধীদের গ্রেপ্তার করতে ব্যর্থ হয়েছে। আউশগ্রামের ঘটনায় নির্যাতিতা আদিবাসী মহিলাও ন্যায়বিচার পাবেন কি না, তা নিয়ে আশঙ্কা দেখা দিয়েছে।

Comments :0

Login to leave a comment