Cold South Dinajpur

শৈত্যপ্রবাহে দুই মহিলার মৃত্যু দক্ষিণ দিনাজপুরে

জেলা

Cold South Dinajpur


শনিবারের পর রবিবারও শৈত্যপ্রবাহ অব্যাহত দক্ষিণবঙ্গে। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ ডিগ্রি সেলসিয়াস। প্রচন্ড শৈত্যপ্রবাহে দুই মহিলার মৃত্যু দক্ষিণ দিনাজপুরে। জানা যায় দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ব্লকের ভাটপাড়া পঞ্চায়েতের আমতলি গ্রামের সুমতি বর্মন(৫২) ঠান্ডার চোটে  শনিবার সন্ধ্যায় অসুস্থ হয়ে পড়েন। বাড়িতে আগুন পোহানোর ব্যাব্স্থা করা হলেও সেখানে ভীষণ অসুস্থ বোধ করেন তিনি। পরিবারের সদস্যরা তাঁকে বালুরঘাট হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মহিলাকে মৃত বলে জানান। পরিবারের সদস্যরা জানান ঠান্ডা সহ্য করতে না পেরেই মৃত্যু। রবিবার ময়নাতদন্ত হয়। 
অপরদিকে গঙ্গারামপুরের রাজিবপুর এলাকার বাসিন্দা রত্না চৌধুরী (৮৭) শনিবার সন্ধ্যায় প্রচন্ড ঠান্ডার হাত থেকে রেহায় পেতে খড়ির আগুন জ্বালিয়ে শরীর গরম করছিল। আগুন পোহানোর সময়  অসাবধানতায় বৃদ্ধার কাপড়ে আগুন লাগে। পরিবারের সদস্যরা ওই বৃদ্ধাকে গঙ্গারামপুর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত বলে জানান। রবিবার বালুরঘাট হাসপাতালে ময়নাতদন্ত হয়।


আবহাও দপ্তর জানাচ্ছে পশ্চিমবঙ্গের তাপমাত্রা আরও কয়েক দিন কম থাকবে। এখনই কমছে না পশ্চিমবঙ্গের তাপমাত্রা। ফলে রাজ্যে শৈত্যপ্রবাহ আরও কিছুদিন থাকবে। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের চেয়ে যা ২ ডিগ্রি কম। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২.১ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি কম।  কলকাতার সঙ্গে জেলায় জেলায় পারদপতন অব্যাহত।
আলিপুর আবহাও দপ্তর জানিয়েছে, আগামী সোমবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় সহ বেশ কয়েকটি জেলায় কুয়াশা দেখা যাবে সেই সঙ্গে রাজ্যে ৫টি জেলায় শৈত্যপ্রবাহের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

Comments :0

Login to leave a comment