Domjur Fire

ডোমজুড়ে ভস্মীভূত রাসায়নিক কারখানা

রাজ্য

Domjur Fire

বিধ্বংসী আগুনে পুড়ে গেল একটি ক্যাএমিকেল কারখানা। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বিকালে ডোমজুড়ের বন্যাপাড়া অঞ্চলে সরস্বতী ইনড্রাসট্রিয়াল কমপ্লেক্সে। এদিন বিকালে কারখানার শ্রমিকরা দেখতে পান কারখানায় আগুন লেগেছে। কমপ্লেক্সে একাধিক কারখানা থাকায় আতঙ্কিত হয়ে পড়েন অন্য কারখানার শ্রমিকরা।  কারখানা থেকে বাইরে বেরিয়ে আসেন তারা। কালো ধোঁয়ায় চারদিক ঢেকে যায়।

 অল্প সময়ের মধ্যেকই আগুন ছড়িয়ে পড়ে কারখানার ভিতরে। আগুন নেভানোর কাজে হাত দেন শ্রমিকরা। ক্যা মিকেল ভর্তি ড্রাম থাকায় আগুন তাড়াতাড়ি ছড়িয়ে পড়ে। খবর দেওয়া হয় স্থানীয় ডোমজুড় থানায়। খবর পেয়েই ঘটনাস্থলে এসে পৌঁছায় দমকলের পাঁচটি ইঞ্চিন। প্রায় দেড় ঘন্টার চেষ্টায় দমকল কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে। কি কারণে আগুন লাগলো তা জানতে  তদন্ত করে দেখছে ডোমজুড় থানার পুলিশ ও দমকল কর্মীরা। পুলিশ সূত্রে জানা গেছে যে ক্যা মিকেল কারখানায় আগুন লেগেছে তাতে অগ্নি নির্বাপন ব্যমবস্থা ছিল না।


অন্যদিকে জলপাইগুড়ি স্টেশন সংলগ্ন পরিত্যক্ত মাঠে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। নিউ জলপাইগুড়ি স্টেশন সংলগ্ন আরওএইচ’র কাছে পরিত্যক্ত মাঠ এলাকায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এদিন দুপুরের পর এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডের ঘটনায় স্থানীয় মানুষজন সহ রেলকর্মীরা আতঙ্কিত হয়ে পড়েন। আগুন দেখতে পেয়ে আগুন নেভানোর কাজে নেমে পড়েন রেল কর্মীরা। খবর দেওয়া হয় দমকল কেন্দ্রে। খবর পেয়ে ঘটনাস্থলে এসে পৌঁছায় দমকলের একটি ইঞ্জিন। চলে আসেন কাটিহার ডিভিশনের এডিআরএম সঞ্জয় চিলাওয়ারওয়ার। কিছু সময়ের প্রচেষ্টায় দমকলকর্মীরা আগুন আয়ত্ত্বে আনেন।
 

Comments :0

Login to leave a comment