Wrestlers, On #MeToo

দিল্লিতে কুস্তিগীরদের ‘মি টু’ প্রতিবাদ

জাতীয়

রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়া (ডব্লিউএফআই) প্রধান এবং বিজেপি সাংসদ ব্রিজ ভূষণ শরণ সিং-এর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগের সুষ্ঠু তদন্ত চেয়ে ভারতের শীর্ষ কুস্তিগীররা আজ সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন। দিল্লির যন্তর মন্তরে প্রতিবাদকারী কুস্তিগীররা বলেছেন যে পুলিশ এই মামলায় এফআইআর দায়ের না করা পর্যন্ত তারা বিক্ষোভের জায়গাতেই থাকবে। ক্রীড়া মন্ত্রকের আশ্বাসের পরে ক্রীড়াবিদরা জানুয়ারিতে তাদের বিক্ষোভ প্রত্যাহার করেছিল, কিন্তু তারা দাবি করেছে যে  ফেডারেশন প্রধানের বিরুদ্ধে এখনও কোনও ব্যবস্থা নেয়া হয়নি। 

বিক্ষোভকারীরা আরও বলেছিলেন যে এবার তারা রাজনৈতিক দলমত নির্বিশেষে কাউকে প্রত্যাখ্যান করবেন না এবং যারা তাদের প্রতিবাদ সমর্থন করতে চান তারা এসে তাদের সাথে যোগ দিতে পারেন। জানুয়ারিতে, বিক্ষোভকারীরা সিপিআই(এম) নেতা বৃন্দা কারাটকে মঞ্চ ছেড়ে যাওয়ার অনুরোধ করেন কারণ এতা ছিল "অ্যাথলেটদের প্রতিবাদ"।


কেন্দ্রীয় দিল্লির কনট প্লেস থানায় ফেডারেশন প্রধান ব্রিজ ভূষণ শরণ সিং-এর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ দায়ের করেছেন সাত মহিলা কুস্তিগীর। বিক্ষোভকারী ক্রীড়াবিদদের দাবি এখনও পর্যন্ত কোনও ব্যবস্থা নেওয়া হয়নি এবং পুলিশ মামলায় এফআইআর নথিভুক্ত না করা পর্যন্ত তারা তাদের আন্দোলন চালিয়ে যাবে। কুস্তিগীররা দাবি করেছেন যে তাদের "মিথ্যা আশ্বাস" দিয়ে জানুয়ারিতে তাদের প্রতিবাদ শেষ করানো হয়।

Comments :0

Login to leave a comment