RAIGAUNGE DEATH

অক্সিজেনও মিলল না রায়গঞ্জ হাসপাতালে, মৃত্যু যুবকের

রাজ্য জেলা

RAYGAUNGE DEATH পরিজনদের বিক্ষোভ সামলাতে হাসপাতালে মোতায়েন সুরক্ষা বাহিনী।

বাইক চালিয়ে এসেছিলেন চিকিৎসার জন্য। কিন্তু শনিবারই রায়গঞ্জ মেডিক্যাল কলেজে মারা গেলেন তেইশ বছরের যুবক রুবাই রজক। পরিবারের অভিযোগ যথাযথ চিকিৎসা না মেলায় মৃত্যু হয়েছে রুবাইয়ের। সামান্য অক্সিজেনের ব্যবস্থা করতে পারেনি হাসপাতাল। 

শনিবার ক্ষোভে হাসপাতালেই প্রবল বিক্ষোভে ফেটে পড়েন তাঁর পরিজনরা। বিক্ষোভ সামাল দিতে হাসপাতালে আসতে হয় পুলিশ বাহিনীকে। মেডিক্যাল কলেজ হাসপাতালেও পরিকাঠামো কোন অবস্থায় পৌঁছেছে দেখিয়ে দিয়েছে রুবাই রজকের মৃত্যু। অথচ অবিরত রাজ্যের সরকারের থেকে সব সমস্যা মিটিয়ে দেওয়ার দাবি করা হচ্ছে।  

পরিজনরা জানিয়েছেন, শনিবার ভোরে রায়গঞ্জ উকিলপাড়ার এই যুবক মা’কে বাইকে নিয়ে আসেন হাসপাতালে। শ্বাসকষ্টের সমস্যা হচ্ছিল রাত থেকেই। রুবাই রজকের দু’টি কিডনিই বিকল। অন্য রাজ্যে চিকিৎসার পর কিছুটা সুস্থ ছিলেন। 

পরিজনদের অভিযোগ, শ্বাসকষ্ট বাড়তে থাকায় হাসপাতালের কর্মীদের জানানো হয়, দ্রুত অক্সিজেনের ব্যবস্থা করতে অনুরোধ করা হয়। কিন্তু মেলেনি চিকিৎসা।  

মৃত যুবকের মা বেবী রজক বলেন, ‘‘আগামী ৬ তারিখ ছেলের একটি কিডনি প্রতিস্থাপনের জন্য বাইরে যাওয়ার কথা ছিল। কিন্তু তার মধ্যে শুক্রবার গভীর রাতে হঠাৎ শ্বাসকষ্ট শুরু হয়। খুব কষ্ট হচ্ছিল। একেবারে চূড়ান্ত গাফিলতির কারণে ছেলে মারা গেছে। নার্স থেকে আয়া কর্মীদের হাতে পায়ে ধরা বাকি রেখেছি। কেউ আমার কথা শোনেননি। কোনো রকম চিকিৎসা হয়নি। অক্সিজেন দেওয়া হয়নি।’’

পরিবারের অভিযোগ মারাত্মক। বেবি রজক বলেছেন, ‘‘প্রতিটি অক্সিজেন সিলিন্ডার বিকল। কেউই এগ্রিয়ে আসেনি। ফলে বিনা চিকিৎসায় ছেলেটি ছটফট করতে থাকে, নাক মুখ দিয়ে রক্ত বেরোতে থাকে অনর্গল। বেশ কিছুক্ষণ এই অবস্থায় থেকে মৃত্যু হয় রুবাইয়ের।’’ 

এরপরই ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পরে হাসপাতালে। স্থানীয় সূত্র জানাচ্ছে, রুবাই রজক তৃণমূল ছাত্র পরিষদের শহর সভাপতির দায়িত্বে ছিলেন। ঘটনার প্রেক্ষিতে এসএফআই জেলা সম্পাদক কুষাণ ভৌমিক বলেন,  রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে এ ঘটনা নতুন কিছু নয়। অনবরত এইরকম ঘটনা ঘটছে। রুবাই রজকের মৃত্যুতে দুঃখ প্রকাশ করছি। এই অরাজকতা আর কতদিন। 

রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালের এমএসভিপি জানিয়েছেন ঘটনার তদন্ত শুরু হয়েছে।

Comments :0

Login to leave a comment