Adeno Death

রাজ্যে ফের শিশু মৃত্যু অ্যাডিনো ভাইরাসে

জেলা

আবারও হুগলিতে অ্যাডিনো ভাইরাসে শিশু মৃত্যুর ঘটনা।মৃত এক বছর তিন মাসের শিশু শ্রেয়া পাল। বাড়ি ব্যান্ডেল দেবানন্দপুর গ্রাম পঞ্চায়েতের হলুদপুল এলাকায়।শিশু মৃত্যুর খবরে আতঙ্ক এলাকায়।
শিশুর পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ১৬ ফেব্রুয়ারি থেকে জ্বর হয় শ্রেয়ার। তাঁকে স্থানীয় চিকিৎসককে দেখানো হয়।দিন পাঁচেক পর সর্দির সঙ্গে শ্বাস কষ্ট শুরু হয়। দেবাশীষ পাল মেয়ে শ্রেয়াকে নিয়ে যান চুঁচুড়া জেলা হাসপাতালে। সেখানে ইমারজেন্সিতে শিশুটিকে অক্সিজেন দেওয়া হয়।অবস্থার উন্নতি হয়নি। আরও খারাপ হতে থাকে। পরিবারের লোকজন তখন শিশুকে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। আই সি ইউ তে ভর্তি করা হয়। পরীক্ষায় জানা যায় শিশুর শরীরে অ্যাডিনো ভাইরাস বাসা বেঁধেছে।


শিশুর বাবা দেবাশীষ পাল জানিয়েছেন, দিন তিনেক আগে তার বাচ্চা বেশ সুস্থ হয়ে উঠেছিল। জ্বর ছিলোনা। হঠাৎ বুধবার রাতে আবার জ্বর আসে। তার পর চিকিৎসক জানায় সারা শরীরে ইনফেকশান ছড়িয়ে পড়েছে।ফুসফুসে সংক্রমন হয়। রাত আড়াইটে নাগাদ মৃত্যু হয় মেয়ের। ঘটনায় বাকরুদ্ধ মা সঞ্জু পাল এবং ঠাকুমা দুর্গেস্বরি পাল। স্থানীয় দেবানন্দপুর গ্রাম পঞ্চায়েত এলাকার মানুষ জন জানান, খুবই দুঃখজনক ঘটনা। বেশ কয়েকদিন ধরেই শিশুটির শরীর খারাপ ছিল। পরিবারের তরফে অনেক চেষ্টা করা হয়েছে। কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু হয়েছে। 

এলাকায় অনেক শিশু রয়েছে। এদিনের ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। মানুষকে সচেতন হতে হবে। স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। স্থানীয় উদ্যোগে সচেতনতার উদ্যোগ নেওয়া উচিত।
এর আগে চন্দননগরের এক নয় মাসের শিশু,দাদপুরের এক সাত মাসের শিশুর মৃত্যু হয়েছে মেডিকেল কলেজে।
অ্যাডিনো ভাইরাস ভয় ধরাচ্ছে হুগলি জেলাতেও।

Comments :0

Login to leave a comment