Ayan Seal Property

হুগলিতে অয়ন শীলের আরেক সম্পত্তির হদিশ

রাজ্য

হুগলির গুড়াপ থানার ঘোষলা এলাকায় রয়েছে অয়ন শীলের পেট্রোল পাম্প।পাম্পের পাশেই একটি হোটেল তৈরী হচ্ছিল সেটির কাজ শেষ হয়নি।নিয়োগ দূর্নীতির টাকায় কেনা কোটি টাকার সম্পত্তি!

দূর্নীতির টাকা বিনিয়োগ হয়েছে পেট্রোল পাম্প কেনায়?শান্তনু ঘনিষ্ঠ প্রমোটার অয়ন শীলের ছেলে অভিষেক শীল ও তার বান্ধবী ইমন গাঙ্গুলীর নামে কেনা।
দূর্গাপুর এক্সপ্রেস হাইওয়ের পাশে শুক্লা সার্ভিস স্টেশন বছর চারেক ধরে বন্ধ ছিল। ২০২০ সালে অয়ন শীলের ছেলে ও তার বান্ধবী এই পাম্প কেনেন।পাম্পের পাশেই তেরী হচ্ছিল একটি হোটেল।বছর দেরেক আগে সেটির কাজ বন্ধ হয়ে যায় অজ্ঞাত কারনে।


পাম্পের কর্মিরা জানান,অয়ন শীল মাঝে মধ্যে আসতেন।তবে অভিষেক বা ইমন কোনোদিনও আসেননি পাম্পে।অয়ন শীল যে এত বড়  দূর্নীতিতে যুক্ত তা বুঝতে পারেননি কর্মি রাজু বৈরাগ্য।অয়ন পাম্পে এলেও বেশি সময় কাটাতেন না।পাম্পের কর্মিদের সঙ্গেই কখনো তাদের রান্না করা খাবার খেয়ে নিতেন।এমন সাদামাটা মানুষটাকে দেখলে বোঝা যেত না তার তলে তলে এতো।
পাশাপাশি  অয়ন শীলের বিরুদ্ধে অভিযোগ ওঠার পরেই এলাকা ছাড়ে অয়ন ঘনিষ্ঠ  সৌমিক চৌধুরী।এক সময়ের এল আই সি এজেন্ট সৌমিক ক্রমে অয়ন ঘনিষ্ঠ হয়ে উঠেছিলেন।নিয়োগের নামে টাকা তোলার অভিযোগ ছিল অয়নের বিরুদ্ধে,সেই কাজে সঙ্গি ছিলেন সৌমিক।অয়ন চুঁচুড়া ছাড়ার পর সৌমিকের বাড়িতে পাওনাদাররা গিয়ে ঝামেলা করতে থাকে।


হুগলির চকবাজার এলাকায় দোতলা বাড়ি সৌমিকের।কিন্তু সেই বাড়িতে বেশি দিন থাকেননি।বছর খানেক আগে চকবাজারের দোতলা বাড়ির নিচের তলা ভাড়া দেওয়া হয় এক পরিবার কে।এগ্রিমেন্ট করে ভাড়া দিয়েছে সৌমিক ওরফে বাপ্পা।ভাড়াটিয়া প্রদীপ দাস বলেন, মাসে মাসে ভাড়া দিই।কোন কোন মাসে বাড়ি এসে ভাড়া নিয়ে যায় সৌমিকের স্ত্রী।গতমাসে শেষবারের মত এসেছিলেন।কোলকাতায় থাকেন,তবে কোথায় থাকে জানিনা।আগে শুনেছিলাম যে ধরা পড়েছে।তারপর আর কোন যোগাযোগ ছিলো না।একদিন ব্যালকনি তে বসে ছিলো।জিজ্ঞাসা করেছিলাম ভাড়া দেবে কিনা।তারপর এগ্রিমেন্ট হয়ে ছিলো।সৌমিকই এগ্রিমেন্ট করে।ভিতরের ব্যাপার জানতাম না।কোলকাতায় হোটেল করেছি, সেখানে থাকে বলে এই বাড়ি ভাড়া দেয়।


সল্ট লেকে অয়ন শীলের একটি হোটেলের খোঁজ মেলে।সৌমিকের নামে সেই হোটেল বলে জানা গেছে।
অয়ন গ্রেফতারের পর তার ঘনিষ্ঠরা ইডি স্কানারে রয়েছে।বিভিন্ন জায়গায় অয়নের সম্পত্তির খোঁজও মিলছে।সেই সূত্রে নাম ওঠে সৌমিকের।

Comments :0

Login to leave a comment