Arms Factory

পূর্ণিয়ায় মিলল অস্ত্রের কারখানার হদিস, ধৃত ২

জাতীয়

Arms Factory


অবৈধ অস্ত্র তৈরির কারখানার হদিস পেল পুলিশ। পুলিশের নাকের ডগায় চলছিল এই অবৈধ কারবার। বিহারের পূর্ণিয়া জেলার জানকি নগর থানা এলাকার চকমকা বাজারে শুক্রবার ভোরে পাটনা ও মুঙ্গেরের স্পেশাল টাস্ক ফোর্স মিনিগান ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে প্রচুর পরিমানে নির্মিত ও অর্ধ নির্মিত আগ্নেয়াস্ত্র উদ্ধার করে। আর এই মিনি গান ফ্যাক্টরীর চালাতেন মহারাজগঞ্জ গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন সরপঞ্চ মিথিলেশ যাদব ও তার  ছেলে জিতু যাদবকে গ্রেপ্তার করে। এতকিছুর পরে এস টি এফের যৌথ বাহিনী পূর্নিয়ার পুলিশ সুপার আমীর জাবেদ ও স্থানীয় থানার পুলিশকে বিস্তারিত খবর দেয় বলে সূত্র জানিয়েছে। আরও অভিযোগ, দীর্ঘদিন ধরে পূর্ণিয়া পুলিশের নাকের ডগায় অবৈধ আগ্নেয়াস্ত্র নির্মাণের কারবার চলছিল। কিন্তু বনবনকির মহকুমা পুলিশ আধিকারিক বা স্থানীয় পুলিশ এই ঘটনা জানতো না বলে কেউ বিশ্বাস করছেন না। যদিও পূর্নিয়া পুলিশের বড় কর্তারা এই মর্মে মুখে কুলুপ এঁটেছেন বলে অভিযোগ।


এদিন ভোরে এসটিএফের যৌথ বাহিনী, জেলার জানকী নগর থানায় পৌঁছায়,আর থানার টহল রত পুলিশ বাহিনীকে নিয়ে মহারাজগঞ্জ -১নম্বর গ্রাম পঞ্চায়েতের চকমকা বাজারে প্রাক্তন সরপঞ্চ মিথিলেশ কুমার যাদবের বাড়িতে হঠাৎ হানা দেয়। আর সেখান থেকে প্রচুর পরিমানে নির্মিত, অর্ধ নির্মিত আগ্নেয়াস্ত্র, মেশিন, লেদ, আগ্নেয়াস্ত্র নির্মাণের কাঁচামাল ও আগ্নেয়াস্ত্র নির্মাণের অত্যাধুনিক মেশিন বাজেয়াপ্ত করে। পুলিশের ভাষায় আগ্নেয়াস্ত্রর খনির রহস্য ফাঁস করে। এতবড় ঘটনায় স্থানীয় পুলিশ শুধুমাত্র নীরব দর্শক ছিল বলে অভিযোগ।
বিশেষ সূত্র জানিয়েছে কিছুদিন আগে মুঙ্গেরে একজন দুষ্কৃতী আগ্নেয়াস্ত্র বিক্রির সময় পুলিশের হাতে ধরা পড়ে। আর ধৃত পুলিশের জেরায় ওই বেআইনি অস্ত্র কারখানার সত্যতা ফাঁস হয়। এরপর পাটনা ও মুঙ্গেরের এস টি এফ ধৃতকে নিয়ে ওই বেআইনি অস্ত্র কারখানা চিহ্নিত করে বলে সূত্র জানিয়েছে। কোনভাবেই পূর্ণিয়া পুলিশের বড় কর্তাকে বা স্থানীয় পুলিশকে কিছুই জানায় নি। আর এই দিন ভোরে যৌথ এস টি এফ বনবনকির চকমকা গ্রামে হানা দেয়। আর ট্রাক্টর বোঝাই করে প্রচুর পরিমানে বেআইনি নির্মিত, অর্ধ নির্মিত আগ্নেয়াস্ত্র, কাঁচামাল,আগ্নেয়াস্ত্র নির্মাণের অত্যাধুনিক মেশিন নিয়ে যায়।


 

Comments :0

Login to leave a comment