Abhishek Banarjee

বিচারপতি গঙ্গোপাধ্যায়ের রায় বহাল রাখলেন বিচারপতি সিনহা

রাজ্য

নিয়োগ দুর্নীতি তদন্তে অভিষেক ব্যানার্জিকে জেরা করতে পারবে সিবিআই এবং ইডি। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের রায় বহাল রাখলেন বিচারপতি অমৃতা সিনহা। এদিন বলেছেন, সিবিআই এবং ইডি নিজেদের তদন্ত চালিয়ে যেতে পারবে। আগামী ৯ জুন আদালতের তদন্ত সংক্রান্ত রিপোর্ট জমা করার নির্দেশ দিয়েছেন বিচারপতি সিনহা। সুপ্রিম কোর্টের নির্দেশে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে দুটি মামলা বিচারপতি সিনহার এজলাস পাঠানো হয়। যার মধ্যে অন্যতম অভিষেক ব্যানার্জির এই মামলা।

 

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষ চিঠি দিয়ে আদালতে জানান যে তাকে শারিরীক ভাবে হেনস্থা করা হচ্ছে অভিষেক ব্যানার্জির নাম বলার জন্য। কুন্তলের সেই চিঠির ভিত্তিতেই বিরচারপতি গঙ্গোপাধ্যায় অভিষেককে জেরা করার নির্দেশ দেন। কিন্তু শীর্ষ আদালতের নির্দেশে এজলাস বদলালে শুক্রবার তৃণমূল সাংসদের আইনজীবীর পক্ষ থেকে আদালতে আবেদন করা হয় রায় পুনর্বিবেচনা করার জন্য বৃহস্পতিবার সেই আবেদন খারিজ করেছেন বিচারপতি। এদিন অমৃতা সিনহা অভিষেক এবং কুন্তলকে ৫০ লক্ষ টাকা জরিমানা করেছেন। দুজনকে ২৫ লক্ষ টাকা করে জরিমানা দিতে হবে। হাই কোর্টের রেজিস্টার জেনারেলেরর কাছে এই টাকা জমা দিতে হবে।

বিচারপতি গঙ্গোপাধ্যায়ের রায়কে চ্যালেজ্ঞ জানিয়ে সুপ্রিম কোর্টে আবেদন করেন অভিষেক। সেই মামলা ফের হাই কোর্টে পাঠিয়ে দেব শীর্ষ আদালত। এদিন বিচারপতি সিনহা জানিয়েছেন যে অভিষেক এবং কুন্তল দুজনের দায়ের করা মামলার কোন সারবত্তা না থাকার জন্য তাদের ২৫ লক্ষ টাকা করে জরিমানা করা হচ্ছে। 

পৌরসভায় নিয়োগ দুর্নীতির তদন্তে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যয়। বিচারপতি সিনহার এজলাসে সেই মামলা এলে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের রায় তিনি বহাল রাখেন। 

Comments :0

Login to leave a comment