Mal hospital

নিরাপত্তার আশ্বাস পেয়ে কর্ম বিরতি তুললেন চিকিৎসকরা

রাজ্য জেলা

ডাক্তার নার্স স্বাস্থ্য কর্মীদের কর্ম বিরতি ওঠার পর কিছুটা স্বাভাবিক হয়েছে মঙ্গলবাড়ি গ্রামীণ হাসপাতালের চিকিৎসা পরিসেবা।

সোমবার সকাল থেকে চিকিৎসক ও নার্সদের ওপরে শারীরিক ও মৌখিক হেনস্থার অভিযোগ তুলে কর্ম বিরতিতে সামিল হন মাল মহকুমার মেটেলি ব্লকের মঙ্গলবাড়ি গ্রামীণ হাসপাতালের চিকিৎসক ও নার্সরা। আর এর জেরে সমস্যায় পড়লেন হাসপাতালে আসা রোগীরা। এদিন সকাল থেকেই হাসপাতালের আউটডোর বন্ধ ছিল। তবে ইমারজেন্সি বিভাগ খোলা ছিল। রোগীদের হাসপাতালের বাইরে ভিড় করে থাকতে দেখা যায়। ঘটনার খবর পেয়ে হাসপাতালে আসেন মেটেলি থানার পুলিশ। আসেন ব্লক স্বাস্থ্য আধিকারিক অরিন্দম মাইতি। অভিযোগ মাঝেমধ্যেই হাসপাতালে কিছু মানুষ মদ্যপ অবস্থায় এসে চিকিৎসক ও নার্সদের সাথে দুর্ব্যবহার করেন। ফলে কার্যত নিরাপত্তা হীনতায় ভুগছেন তারা। এদিন নিরাপত্তা সহ একাধিক দাবিতে কর্মবিরতিতে সামিল হন তারা। 

হাসপাতালে আসেন মালের এসিএমওএইচ ডাঃ দীপ সামন্ত। তিনি আন্দোলনকারী চিকিৎসক ও নার্সদের অফিসে নিয়ে গিয়ে দীর্ঘক্ষণ কথা বলেন। পরে তিনি সাংবাদিকদের জানান,‘‘চিকিৎসক ও নার্সদের কিছু অভিযোগ ছিল। তা নিয়ে আলোচনা হয়েছে। হাসপাতালে পুলিশের তরফে একটি ক্যাম্প করা হবে।’’ আলোচনার পর দুপুর দেরটা নাগাদ ফের চিকিৎসক ও নার্সরা কাজে যোগদান করেন।

প্রসঙ্গত এসএসকেএম হাসপাতালে চিকিৎসক স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তার জন্য পুলিশের ক্যাম্প করা হয়। কিন্তু তারপরও আক্রন্ত হয়েছেন স্বাস্থ্য কর্মীরা। 

Comments :0

Login to leave a comment