HAM Radio Namkhana

সেই হ্যাম রেডিও, গঙ্গাসাগরে হারানো মুকেশ ফিরছেন ভাগলপুরে

রাজ্য

চোদ্দ বছর পর পরিবারের সঙ্গে মিলবেন মুকেশ যাদব। হ্যাম রেডিও যোগাযোগ করিয়ে দিল পরিবারের সঙ্গে।
হ্যাম রেডিও, পশ্চিমবঙ্গ রেডিও ক্লাবের সম্পাদক অম্বরিশ নাগ বিশ্বাস জানাচ্ছেন, কলকাতা থেকে সঙ্গীদের নিয়ে কুকুরপ্রেমী যুবক অভি দাস বকখালির তটে  পথ-কুকুরদের খাবার দিতে এসেছিলেন l  কিছু ভবঘুরে মানুষ ওই খাবার কুকুরের থেকে কেড়ে নিজেরাই খাচ্ছিলেন। তাই দেখে ঐ যুবকেরা আঁতকে ওঠেন। কলকাতায় ফিরে এসে তাঁরা আবার ওই ভবঘুরে মানুষগুলির জন্য নিয়ে যান খাবার আর কম্বল। খাবার দিতে গিয়ে তাঁরা সেখানকার এক যুবকের থেকে বাড়ির ঠিকানা ভুলে যাওয়া এই ব্যক্তির সন্ধান পান । 


দীপঙ্কর জানা  নামখানার বাসিন্দা। তিনিই  একজন ভবঘুরেকে তার বাড়িতে আশ্রয়ে রেখেছেন দীর্ঘ প্রায় পাঁচ বছর। সেই যুবকের খাবার থেকে চিকিৎসা সব ব্যবস্থাই তিনি করেছেন। যুবকটি ভুলেছে তার বাড়ির ঠিকানা। নামখানার পুলিশকেও  বিষয়টি জানিয়েছিলেন  আজ থেকে পাঁচ বছর আগে। কিন্তু ওই ভবঘুরে ছেলেটির বাড়ির হদিস পাওয়া যায়নি ।  
অবশেষে কলকাতা থেকে যাওয়া ওই  যুবকেরা  সেই ব্যক্তির পরিচয় জানার জন্য  নামখানার বিডিও শান্তনু সিংহ ঠাকুরের সাহায্যে হ্যাম রেডিও ক্লাবের সঙ্গে যোগাযোগ করেন।
এরপরই খোঁজ মেলে। ভাগলপুর জেলায় বরমচারী গ্রামের যুবকের বাড়ির হদিশ পাওয়া যায়।  জানা যায় যে, আজ থেকে ১৪ বছর আগে ঠিক এমনই সময় গঙ্গাসাগর মেলায় এসেছিলেন যুবক মুকেশ যাদব। হারিয়ে ছেলেটি দল বিচ্ছিন্ন হয়ে যায়, আর পাওয়া যায়নি তার খোঁজ।  প্রতিবেশীরা গঙ্গাসাগর মেলায় অনেকবারই  এসেছেন আর মাইকে ঘোষণা করিয়েছেন। তবু শূন্য হাতেই তাঁদের ফিরতে হয়েছে।
অম্বরীশ নাগ বিশ্বাস জানাচ্ছেন, হ্যাম  রেডিও বা জেলা প্রশাসন শুধুমাত্র মেলার সময় হারানো মানুষকে বাড়িতে পাঠায় না। এই কাজ চলে সারা বছর ধরে। তারই এক অনন্য নজির ১৪ বছর পরে এই পুনর্মিলন। গঙ্গাসাগর মেলার সময়েই l 


খবর পেয়েই মুকেশ যাদবের দাদা আসছেন  নামখানায়। স্থানীয় প্রশাসনের সাহায্যে তাকে  তুলে দেওয়া হবে  তার  দাদা যুগেশ যাদবের  হাতে।  
রেডিও ওয়েস্ট বেঙ্গল রেডিও ক্লাবের পক্ষে উপস্থিত থাকবেন দিবস মন্ডল , উপস্থিত থাকবেন নামখানার বিডিও ও ফ্রেজারগঞ্জ ভারপ্রাপ্ত থানার ওসি,  অ্যাডিশনাল এসপি হেডকোয়ার্টার সুন্দরবন জেলা পুলিশ।  

Comments :0

Login to leave a comment