Kharge attack Nitish Kumar

নীতীশকে কটাক্ষ খাড়গের, হাল ছাড়তে নারাজ আরজেডি

জাতীয়

নীতীশকে ‘আয়া রাম গয়া রাম’ বলে কটাক্ষ করলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। এদিন খাড়গে দাবি করেছিলেন যে লালু প্রসাদ যাদব এবং তেজস্বী যাদব তাকে জানিয়ে ছিলেন যে নীতীশ জোট ছেড়ে এনডিএতে ফিরতে চলেছে। 

কংগ্রেস সভাপতি বলেন, ‘‘কয়েকদিন আগেও নীতীশ কুমার আমাদের সাথে ছিলেন। লালু প্রসাদ যাদব এবং তেজস্বী যাদব জানিয়ে ছিলেন যে তিনি জোট ছাড়বেন। আমাদের কাছে খবর ছিল যে তিনি ছাড়ছেন।’’ শনিবার খাড়গে দাবি করেছিলেন যে নীতীশের জোট ছাড়ার বিষয় তার কাছে কোন খবর নেই। কংগ্রেস সভাপতির যুক্তি কোন ভুল বার্তা যাতে না যায় সেই কারণে আগের থেকে এই বিষয় কোন মন্তব্য করা হয়নি। তিনি বলেন, ‘‘দেশে অনেক আয়া রাম এবং গয়া রাম আছেন।’’ এর আগে মহাজোট ছেড়ে এনডিএতে গেলে পাল্টুরাম বলে নীতীশ কুমারকে কটাক্ষ করেছিলেন লালু প্রসাদ যাদব।

নীতীশ যেমন বিজেপির হাত ধরে নতুন  সরকার গঠন করতে চলেছে তেমনই এই সরকারকে চ্যালেঞ্জের মুখে ফেরা প্রস্তুতিও নেওয়া হচ্ছে বিরোধী শিবিরের পক্ষ থেকে। সূত্রের খবর আরজেডির পক্ষ থেকে জীতেন রাম মাঝির সাথে যোগাযোগ করা হয়েছে। 

২৪৩ আসন বিহার বিধানসভায় সংখ্যাগরিষ্ট আসন হচ্ছে ১২২। বিজেপি এবং নীতীশের জোটের পক্ষে ১২৩ বিধায়ক। অন্যদিকে আরজেডি, কংগ্রেস, বাম, মিম, জীতেন রাম মাঝির জিন্দুস্তানি মোর্চা মিলিয়ে বিধায়ক সংখ্যা ১২০। সরকার গঠন করার জন্য আরজেডি নেতৃত্বাধীন জোটের প্রয়োজন আর মাত্র দুজন বিধায়কের সংখ্যা। তবে বিধানসভায় বিরোধীরদের পক্ষ থেকে কোন অনাস্থা প্রস্তাব আনা হবে কিনা সেই বিষয় কিছু জানা যায়নি।

 

Comments :0

Login to leave a comment