QUESTION PAPER LEAK

ভাইরাল ইংরেজির প্রশ্নপত্র

রাজ্য জেলা

madhyamik exam english exam question paper leak bengali news এই সেই ভাইরাল প্রশ্নপত্র

শুক্রবার বেলা বারোটা থেকে শুরু হয়েছে ২০২৩ সালের  মাধ্যমিকের দ্বিতীয় দিনের পরীক্ষা। সারা রাজ্যজুড়ে এদিন সাত লক্ষের কাছে ছাত্র-ছাত্রী ইংরেজি পরীক্ষা দিচ্ছে। বেলা বারোটা থেকে শুরু হয়েছে পরীক্ষা। কিন্তু পরীক্ষা শুরুর আধাঘন্টার মধ্যেই হোয়াটসঅ্যাপে ঘুরতে শুরু করেছে একটি প্রশ্নপত্র, যা ইতিমধ্যেই ভাইরাল। রাজ্যের শিক্ষক মহল সহ ওয়াকিবহাল মহলের আশঙ্কা , এটা মাধ্যমিকের ইংরেজি প্রশ্নপত্র হলেও হতে পারে। 

এ প্রশ্নপত্রের ১০ নম্বর পৃষ্ঠায় ভয়েস চেঞ্জ, ইনডায়রেক্ট স্পিচ এবং সিম্পেল সেন্টেন্স'র ৩টি  এবং ফ্রেজাল ভার্বের ৩টি প্রশ্ন রয়েছে। একই পৃষ্ঠার ছয় নম্বর প্রশ্নে চারটি শব্দ দেওয়া রয়েছে। শব্দগুলি হল 'লস', 'আনপ্রোটেক্টেড', 'আ পারসন হু মুভস ফ্রম ওয়ান প্লেস টু আনাদার' এবং 'ওয়ার্ক'। প্রশ্নপত্রের ছয় নম্বরে একটি কম্প্রিহেনশন রয়েছে। সেখান থেকে এই শব্দগুলির মানে খুঁজতে বলা হয়েছে পরীক্ষার্থীদের।

একইভাবে প্রশ্নপত্রের দুইয়ের  পাতায় গান্ধীজী সংক্রান্ত একটি কম্প্রিহেনশন দেওয়া হয়েছে। ভাইরাল হওয়া প্রশ্নপত্র অনুযায়ী, ২ এবং ৩ এর পাতা মিলিয়ে এই প্যাসেজ থেকে মোট ৮টি পাঁচ নম্বর এবং তিন নম্বরের প্রশ্ন করা হয়েছে।  

এই প্রশ্নপত্র প্রথম ভাইরাল হওয়া শুরু করে মালদা জেলা থেকে। তারপর ক্রমেই সারা রাজ্যের বিভিন্ন ফোনে এই প্রশ্নের দেখা মিলতে থাকে। এখনও জানা যায়নি এই প্রশ্নপত্র মাধ্যমিকেরই কিনা। কিন্তু সেই আশঙ্কা যদিও ইতিমধ্যেই তৈরি হয়েছে। 

Comments :0

Login to leave a comment