MD SALIM

বিজেপি-তৃণমূল দু’দলই সাধারণের স্বার্থ ভাবে না: বললেন সেলিম

রাজ্য কলকাতা

md salim cpim bengali news

সাধারণ মানুষের মাথায় কাঁঠাল ভেঙে নিজেদের আসন পাকা করতে চাইছে তৃণমূল। এই দলটার এখন ভাটার টান চলছে। আর এলাকা দখল, তোলাবাজির জন্য রাজ্যের বিভিন্ন এলাকায় গোষ্ঠীদ্বন্দ্বও বেড়ে গিয়েছে। চোর-ডাকাত-লুটেরাদের হাত থেকে মুক্তি চাইছে বাংলার মানুষ। ওদিকে বিজেপি-ও কম যায় না। বিজেপি-তৃণমূল দুটো দলই সাধারণ মানুষের স্বার্থের কথা ভাবে না। 

রবিবার কাঁকুড়গাছিতে সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম একথা বলেছেন। 


এদিন প্রয়াত নেতা ও রাজ্যের মন্ত্রী কমরেড মানব মুখার্জি’র স্মরণে কলকাতার কাঁকুড়গাছি মোড়ে ডিওয়াইএফআই, এআইডিডব্লিউএ এবং পিবিইউএস মানিকতলা পূর্ব আঞ্চলিক কমিটি’র উদ্যোগে শিশু কিশোর কিশোরীদের জন্য বসে আঁকো প্রতিযোগিতার আয়োজিত হয়। মহম্মদ সেলিম ছাড়াও উপস্থিত ছিলেন আরশাদ আলি, রূপা বাগচী, অভিরাম পাল, রাজীব মজুমদার, তাপস চ্যাটার্জি, বিকাশ ঝা, কেয়া সরকার প্রমুখ।  অনুষ্ঠানে ও প্রতিযোগিতায় স্বতঃস্ফূর্তভাবে অংশ নেয় অসংখ্য শিশু কিশোর, কিশোরী। শামিল ছিলেন তরুণ তরুণী, বড়রাও। 

মঙ্গলবার মানব মুখার্জি স্মরণে এখানেই আয়োজিত হবে একটি একটি রক্তদান শিবির, হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। এদিন শিশু কিশোরদের মাঝে গিয়ে মহম্মদ সেলিম তাদের শুভেচ্ছা জানান, উৎসাহিত করেন।


পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মহম্মদ সেলিম বলেন, তৃণমূলের নাকি নবজোয়ার চলছে। দুটো তৃণমূল তৈরি হয়েছে, একটা পিসির তৃণমূল আর একটা ভাইপোর তৃণমূল। আসলে দলটার এখন ভাটার টান চলছে। আর যত ভাটা আসছে, ততই বাড়ছে কাটমানির রমরমা, সাধারণ মানুষের টাকা লুট, চুরি হচ্ছে কেন্দ্রীয় ও রাজ্য সরকার দলের যে যেখানে পারছে দুর্নীতির সঙ্গে যুক্ত হয়ে পড়ছে। কিন্ত সাধারণ মানুষ কী দেখছেন? তারা দেখছেন বেকারত্ব বাড়ছে ভয়াবহভাবে, কর্ম সংস্থান হচ্ছে না। উপরন্তু আবাদ যোজনা হোক, মিড ডে মিল হোক – সরকারর টাকা লুট হয়ে চলেছে। আর বলার সময়ে জনগণের হিতকারী হিসেবে নিজেদের প্রমাণ করার চেষ্টা করছেন তৃণমূলের নেতা কর্মীরা। এখন এক এক করে চোর ধরা পড়ছে, চারদিকে খুন মারামারি বাড়ছে— ধীরে ধীরে সব বুঝতে পারছেন মানুষ। 


রাজ্যের মানুষ সর্বনাশের মুখে এসে দাঁড়িয়েছে বলে মন্তব্য করে মহম্মদ সেলিম সাংবাদিকদের বলেন, আসলে নিজেদের উদরপূর্তির জন্য সাধারণ মানুষের মাথায় কাঁঠাল ভেঙে আসন পাকা করছে তৃণমূল। রাজ্যের ছেলেমেয়েরা না খেয়ে থাকুক বা লোকে বেকার থাকুক তাতে কিছু এসে যায় না এই দলটার। চুরি ডাকাতি করে, কয়লা বালি পাথর পাচার করে আবার আইনজীবীদের ধরে দুর্নীতির পক্ষে সওয়াল করছে। এসএসসি, পিএসসি, সিএসসি’র মাধ্যমে চাকরি তো একরকম তুলে দিয়ে নিয়োগকে ধ্বংস করেছে তৃণমূল। অযোগ্যদের চাকরি বজায় রাখার জন্য আদালতে যাচ্ছে।  বিজেপি এবং তৃণমূল নিজেদের গোষ্ঠীর লড়াইয়ে মেতেছে। এক সর্বনাশের মুখে এসে দাঁড়িয়েছে রাজ্যের মানুষ। ভোটে কে আসন পাবে না পাবে তা ঠিক করবে রাজ্যবাসী। 

সেলিম বলেন, আমরা বামপন্থীরা চাই সুষ্ঠু নিয়োগ, অনেক সংখ্যক নতুন কলকারখানা এবং সমস্ত দুর্নীতির অপসারণ। সাধারণ মানুষ নানাদিক থেকে বঞ্চিত বলেই এখন রাজ্য জুড়ে বহু মানুষ তৃণমূল ছেড়ে দলে দলে লাল ঝান্ডার আন্দোলনে যোগ দিচ্ছেন। তাঁদের আমরা স্বাগত জানাচ্ছি।

  
 

Comments :0

Login to leave a comment