Surat Municipality

দল বদল করা পৌরপ্রতিনিধিকে ডেপুটি মেয়র করলো বিজেপি

জাতীয়

আপ ছেড়ে বিজেপিতে বিজেপিতে যোগ দিয়েছিলেন দুবছর আগেই। এবার আড়াই বছরের জন্য ডেপুটি মেয়র হলেন নরেন্দ্র পাটিল। সুরাট পৌরসভার মেয়র হলেন বিজেপির দাক্সেস মাভানি। দুজনেই আড়াই বছর এই দায়িত্ব সামলাবেন। 
আড়াই বছর মেয়রের দায়িত্ব সমালানোর পর মেয়াদ শেষ হয় হেমালি ভোগাওয়ালার। ভোগাওয়ালার জায়গায় কে নতুন মেয়র হবে তা ঠিক করতে মঙ্গলবার বিশেষ অধিবেশন ডাকা হয়। সেই অধিবেশনে বিজেপির পক্ষ থেকে যেমন মেয়র এবং ডেপুটি মেয়র পদপ্রার্থীর নাম জানানো হয় তেমনই বিরোদী শিবির অর্থাৎ আপের পক্ষ থেকে দুজনের নাম ঘোষনা করা হয়। 
১২০ আসন বিশিষ্ট সুরাট পৌরসভায় ৯৩টি আসন বিজেপির দখলে, আপের দখলে ২৭টি আসন। ২০২১ সালের নির্বাচনের পরপরই ২১ জন আপ পৌর প্রতিনিধি বিজেপিতে যোগ দেয়। এদিন বিজেপির পক্ষ থেকে নাম ঘোষনা করার পরপরই আপ দুজনের নাম ঘোষনা করে। তারপর ভোট হলে স্বাভাবিক ভাবেই জয়ী হয় বিজেপির দুজন।
শুধু সুরাট নয় দেশের প্রায় সব রাজ্যেই সল ভাঙানোর খেলা চালিয়ে যাচ্ছে বিজেপি। মহারাষ্ট্র, মধ্যপ্রদেশে দল ভাঙিয়ে সরকার গঠন করেছে তারা। পশ্চিমবঙ্গে সরকার গঠন না করলেও তৃণমূলের দুর্নীতিগ্রস্থ নেতাদের দলে নিয়ে তাদের শাস্তির হাত থেকে রক্ষা করছে, যার উদাহরন শুভেন্দু অধিকারি এবং মুকুল রায়।

Comments :0

Login to leave a comment