NITISH KUMAR LOKSABHA

লোকসভা এগোলেও বিরোধীরা তৈরি, বললেন নীতিশ

জাতীয়

NITISH KUMAR LOKSABHA

‘হাম তৈয়ার হ্যায়’ (আমরা প্রস্তুত) লোকসভা নির্বাচন এগিয়ে যাওয়ার সম্ভাবনা নিয়ে প্রতিক্রিয়া বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের। কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপি লোকসভা নির্বাচন এগিয়ে আনার পরিকল্পনা করছে বলে দাবি করে, বিহারের মুখ্যমন্ত্রী, নীতীশ কুমার সোমবার বলেছেন, ‘‘হামলোগ হার সময় তৈয়ার হ্যায় (আমরা সবসময় প্রস্তুত)’’।
জেডি (ইউ) নেতা, যিনি এক বছর আগে বিজেপির সাথে সম্পর্ক ছিন্ন করেছিলেন এবং ‘ইন্ডিয়া’ মঞ্চ  গঠনে বিভিন্ন বিরোধী দলকে একত্রিত করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন, তিনি জোর দিয়েছেন যে বহুদলীয় জোট 'অক্ষত' আছে, কোনো অভ্যন্তরীণ সমস্যা নেই।
“আমি বলেছি যে কেন্দ্রের এনডিএ সরকার আগাম লোকসভা নির্বাচন করার পরিকল্পনা করছে। হামলোগ হর সামাই তৈয়ার হ্যায় (আমরা সর্বদা প্রস্তুত) ... ওদের আগাম ভোট করতে দিন,” কুমার সাংবাদিকদের বলেছেন। কেন্দ্রের লোকসভা নির্বাচন এগিয়ে নিয়ে আসার সম্ভাবনা সম্পর্কে তাঁর মতামত জানতে চাওয়া সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী এই মন্তব্য করেছেন।


কুমার বলেন, “আমরা সবাই ঐক্যবদ্ধ এবং অক্ষত। আমরা জনগণের জন্য কাজ করে যাচ্ছি এবং মানুষের সেবা করে যাবো। আমরা বিহারে অনেক উন্নয়নমূলক কাজ করেছি। ভালো রাস্তা, সেতু, বিদ্যুৎ, পানীয় জলের সুবিধা তৈরি থেকে শুরু করে আরও বেশ কিছু পরিকাঠামোগত প্রকল্প, আমরা রাজ্যে অনেক কাজ করেছি। নির্বাচকমণ্ডলী চূড়ান্ত সিদ্ধান্ত নেবে (জনতা ফয়সালা লেগি)”।
সেখানে উপস্থিত ছিলেন বিহারের উপ-মুখ্যমন্ত্রী তেজস্বী প্রসাদ যাদব, সাংবাদিকদের বলেছেন, ‘‘আমরা অক্ষত আছি এবং আগামী নির্বাচনে ঐক্যবদ্ধভাবে লড়াই করব’’।
কুমার, আরও বলেছিলেন যে শাসকের পরিবর্তন সাংবাদিকদের জন্য 'মুক্তি'  ঘোষণা করবে।
‘‘কেন্দ্রে সরকার বদল হোক, আপনারা (সাংবাদিকরা) জনগণ 'মুক্তি' পাবেন। এই মুহূর্তে কেন্দ্রের সরকার মিডিয়া নিয়ন্ত্রণ করছে। আমি সাংবাদিকদের সমর্থনে আছি। সবাই যখন পূর্ণ স্বাধীনতা পাবে, তখন সাংবাদিকরা লিখতে পারবে খোলা মনে,’’ তিনি বলেন।
সংসদের একটি বিশেষ অধিবেশন আহ্বান করার কেন্দ্রের সিদ্ধান্ত সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, কুমার, যার জেডি(ইউ) লোকসভায় ১৬ জন সাংসদ রয়েছে, তিনি বলেছিলেন, “অধিবেশনের এজেন্ডা পরিষ্কার নয়…আমাদের সদস্যরা সেখানে আছেন, তারা জোরালোভাবে উত্থাপন করবেন গুরুত্বপূর্ণ বিষয়’’।

Comments :0

Login to leave a comment